'নর্দান ইউনিভার্সিটি ডিজিটাল ক্যাম্পেইন ২০২০'-এর উদ্বোধন

ডিজিটাল বাংলাদেশ ও সবার জন্য অনলাইন শিক্ষা কার্যক্রমের প্রত্যয়ে ‘নর্দান ইউনিভার্সিটি ডিজিটাল ক্যাম্পেইন ২০২০’-এর উদ্বোধন করেছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। সম্প্রতি বিশ্ববিদ্যালয়টি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নর্দান বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী যাতে অনলাইন শিক্ষা গ্রহণ করতে পারেন, সে জন্য নর্দান ডিজিটাল ক্যাম্পেইন-২০২০ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব শিক্ষার্থীকে ফ্রি মোবাইল ডাটা দেওয়া হচ্ছে এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে শিক্ষার্থীরা ৬৫ শতাংশ মূল্যছাড়ে ল্যাপটপ নিতে পারবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সেমিনারে সম্মানিত অতিথি হিসেবে অংশগ্রহণ করেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবু ইউসুফ মো. আবদুল্লাহ এবং বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য হাফিজ হাসান বাবু এবং নর্দান ইউনিভার্সিটির সহ-উপাচার্য (ডি) মো. হুমায়ুন কবির। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্দান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের যৌথ প্রচেষ্টায় সারা দেশে ডিজিটাল ব্যবস্থার মাধ্যমে সরকার ৯২ শতাংশ শিক্ষার্থীর মধ্যে অনলাইন শিক্ষা পৌঁছাতে পেরেছে। শিক্ষার্থীদের প্রযুক্তিগত সহায়তা দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে সাধুবাদ ও অভিনন্দন জানান তিনি।