বিজ্ঞাপন
বিজ্ঞাপন

১২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর চলতি বছর এবং আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রতিদিন ক্লাস নেওয়া হচ্ছে। প্রতিদিন ক্লাস করছে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরাও। এ ছাড়া অন্য শ্রেণির ক্লাস সপ্তাহে এক দিন করে হচ্ছে। দিনে প্রতিটি শ্রেণির দুটি করে ক্লাস নেওয়া হচ্ছে।

মাউশির নতুন সময়সূচি অনুযায়ী, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের ক্লাস সপ্তাহে ছয় দিন করে হবে। বন্ধ থাকবে শুধু সাপ্তাহিক ছুটির দিনে। সপ্তাহের শনি ও বুধবার হবে নবম শ্রেণির ক্লাস। অষ্টম শ্রেণির ক্লাস হবে রবি ও বৃহস্পতিবার। এ ছাড়া সোমবার সপ্তম শ্রেণি ও মঙ্গলবার ষষ্ঠ শ্রেণির ক্লাস হবে।

এদিকে প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির ক্লাস প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুসারে পরিচালিত হবে। এখন পঞ্চম শ্রেণির ক্লাস প্রতিদিন এবং বাকি শ্রেণিগুলোর ক্লাস সপ্তাহে এক দিন করে হচ্ছে। তবে শিশু, নার্সারি ও কেজি শ্রেণির মতো প্রাক্-প্রাথমিক স্তরের ক্লাস আপাতত বন্ধ আছে।

দীর্ঘ দেড় বছর বন্ধের পর ১২ সেপ্টেম্বর প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক স্তর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। পরদিন খোলা হয় মেডিকেল কলেজগুলো। এখন বিশ্ববিদ্যালয় খোলারও প্রক্রিয়া চলছে।

শিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন