আইইউবিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ছবি: সংগৃহীত

সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার মাধ্যমে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশে (আইইউবি) আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। এ সময় ‘টেকসই ভবিষ্যতের জন্য জেন্ডার সমতা’ প্রতিপাদ্য সামনে রেখে শিক্ষাপ্রতিষ্ঠানটির নারী নিরাপত্তাকর্মী ও পরিচ্ছন্নতাকর্মীদের সম্মান জানানো হয়।

আজ মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় নিজস্ব ক্যাম্পাসে পুরো অনুষ্ঠানটির আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস বিভাগ।

আইইউবির উপাচার্য তানভীর হাসান বলেন, দেশের অর্থনীতির মেরুদণ্ড হচ্ছেন নারীরা। তৈরি পোশাকশিল্পের ৮০ ভাগ কর্মী নারী। দেশ এগিয়ে নিতে তাঁদের অবদান অস্বীকার করার উপায় নেই।

এ আয়োজনে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবদুল হাই সরকার, এডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্টের চেয়ার (ইএসটিসিডিটি) নিলুফার জাফরুল্লাহ, আয়োজক স্কুলের ডিন তৈয়েবুর রহমান, ডিপার্টমেন্ট অব সোশ্যাল সায়েন্সেস অ্যান্ড হিউম্যানিটিজের বিভাগীয় প্রধান কাজী মাহমুদুর রহমান প্রমুখ।

এ সময় শিক্ষার্থী ও অতিথিদের সঙ্গে এক বিশেষ প্রশ্নোত্তর পর্বে অংশ নেন এসবিই বিভাগের ডিন মেহেরুন আহমেদ।

আইইউবিতে আন্তর্জাতিক নারী দিবসের এ বছরের আয়োজনটি ছিল প্রতিষ্ঠানটির ৬৬ জন নারী নিরাপত্তাকর্মী ও পরচ্ছন্নতাকর্মীকে ঘিরে। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সুন্দর ও নিরাপদ রাখতে তাঁদের ভূমিকার প্রতি সম্মান জানায় আইইউবি। বিজ্ঞপ্তি