default-image

বঙ্গবন্ধু সম্মোহনী নেতা ছিলেন। বাংলায় অনেক নেতা জন্মেছেন, কিন্তু বঙ্গবন্ধুর মতো মানুষের মনের ভেতর আর কেউ প্রবেশ করতে পারেননি। দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই ছিল বঙ্গবন্ধুর মূল লক্ষ্য। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু: ভিশনারি অ্যান্ড ক্যারিশম্যাটিক লিডার’ শিরোনামের অনুষ্ঠানে মূল আলোচক ইতিহাসবিদ, অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন এসব কথা বলেন। গতকাল বুধবার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল রিলেশনস বিভাগ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ অনলাইন সেমিনারের আয়োজন করে।

বিজ্ঞাপন
default-image

ওই সেমিনারে প্রধান অতিথি ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্রের (সিআরটি) চেয়ারপারসন রফিকুল হুদা চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্বদ্যিালয়ের ইতিহাস বিভাগের সভাপতি, এন এইচ এ মনসুর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল রিলেশনস বিভাগের চেয়ারপারসন মোবারক হোসেন খান।

অনুষ্ঠানের প্রশ্নোত্তর পর্বে বর্তমান বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শ পুরোপুরি ধারণ করতে পারেনি বলে মত দেন সৈয়দ আনোয়ার হোসেন। দেশে শোষণ ও বৈষ্যমহীন সমাজব্যবস্থা গড়ে তুলতে পারলে বঙ্গবন্ধুর স্বপ্নের অনেকখানি পূরণ করা সম্ভব হবে বলেও মনে করেন তিনি। অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশ নেন। বিজ্ঞপ্তি

শিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন