ল্যাপটপ পেলেন আইইউবির পূর্ণকালীন শিক্ষকেরা

ল্যাপটপ প্রদান অনুষ্ঠানে উপস্থিতি অতিথিরা
ছবি: সংগৃহীত

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) ৮৩ জন পূর্ণকালীন শিক্ষককে ল্যাপটপ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি ও পূর্বানী গ্রুপের চেয়ারম্যান ও সিইও আব্দুল হাই সরকারে পৃষ্ঠপোষকতায় এসব ল্যাপটপ দেওয়া হয়। গত সোমবার ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত আইইউবি মিলনায়তনে এক অনুষ্ঠানে শিক্ষকদের হাতে ল্যাপটপ তুলে দেওয়া হয়।

এর আগে ২০২১ সালে আইইউবি ট্রাস্টি বোর্ডের তৎকালীন সভাপতি এ মতিন চৌধুরীর উদ্যোগে এবং ‘শহীদ খালেক অ্যান্ড মেজর সালেক বীর উত্তম ট্রাস্ট’-এর পৃষ্ঠপোষকতায় প্রথম ধাপে বেশ কয়েকজন পূর্ণকালীন শিক্ষককে ল্যাপটপ দেওয়া হয়েছিল।

ল্যাপটপ প্রদান অনুষ্ঠানে আব্দুল হাই সরকার বলেন, বর্তমান বিশ্বে পড়াশোনাসহ সব ক্ষেত্রে প্রযুক্তির ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। প্রায় তিন দশক ধরে আইইউবি যে সুনাম অর্জন করেছে তা ধরে রাখতে হলে শিক্ষকদের জন্য সব আধুনিক প্রযুক্তি ও সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে। শিক্ষার মান ধরে রাখতে এবং উন্নত পরিবেশ গড়ে তুলতে এর কোনো বিকল্প নেই।

আইইউবির উপাচার্য তানভীর হাসান বলেন, ‘আমাদের ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্যরা আইইউবির সমস্ত কার্যক্রমের সঙ্গে যে নিষ্ঠা, একাগ্রতা ও ভালোবাসা নিয়ে সম্পৃক্ত থাকেন, যেভাবে সব সময় আমাদের সমর্থন যুগিয়ে থাকেন, তা এক কথায় অনন্য। উচ্চশিক্ষার ক্ষেত্রে আইইউবি আজ যে উৎকর্ষ অর্জন করেছে, তার পেছনে তাদের অবদান অনেক।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আইইউবির ট্রাস্টি তৌহিদ সামাদ, উপ উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খান ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলাম বক্তব্য প্রদান করেন। আরও উপস্থিত ছিলেন আইইউবির দুই ট্রাস্টি তানভির মাদহার ও এ কাইয়ুম খান। বিজ্ঞপ্তি