বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে ‘সম্পাদক আবদুস সালাম ট্রাস্ট: আজীবন সম্মাননা, স্মারক বক্তৃতা ও শিক্ষার্থী বৃত্তি প্রদান-২০২২’ শীর্ষক অনুষ্ঠানে এই বৃত্তি ও সম্মাননা দেওয়া হয়।

বৃত্তি পাওয়া পাঁচ শিক্ষার্থী হলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১১তম ব্যাচের (২০১৬-১৭ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী মো. সোহাগ আলী, স্বপ্না পারভিন, মো. খোকন আলী, জোবায়ের আহম্মেদ ও মো. আবদুল মালেক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য মো. আখতারুজ্জামান বলেন, ‘সম্পাদক আবদুস সালাম স্মারক ট্রাস্ট ফান্ড গঠনের জন্য প্রয়াত সাংবাদিক এবিএম মূসা আর্থিক অনুদান দিয়েছিলেন। প্রয়াত এই দুই সাংবাদিকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।’

প্রয়াত দুই সাংবাদিকের জীবন ও কর্ম অনুসরণ করে সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান উপাচার্য। তিনি বলেন, মেধা, দক্ষতা, দেশপ্রেম ও অনন্য পেশাদারির কারণে তাঁরা ব্যক্তিপর্যায় থেকে প্রতিষ্ঠানে পরিণত হয়েছিলেন।

সাংবাদিকতা জগতের এই দুই দিকপাল সমাজে মানবিক মূল্যবোধ ও দেশাত্মবোধ জাগ্রত করার লক্ষ্যে আজীবন কাজ করে গেছেন।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আবুল মনসুর আহাম্মদের সভাপতিত্বে ও রোবায়েত ফেরদৌসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মমতাজউদ্দীন আহমেদ।

অনুষ্ঠানে ‘সামাজিক সচেতনতা সৃষ্টিতে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক স্মারক বক্তব্য দেন সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল। সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন জিয়া রহমান এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ সময় সম্পাদক আবদুস সালাম স্মারক ট্রাস্ট ফান্ড স্মরণিকাও প্রকাশ করা হয়।

শিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন