default-image

বেসরকারি ডিপ্লোমা ও এইচএসসি বিএম শিক্ষাক্রমে ভর্তির সময় ২০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। ভর্তি কমিটি সভার সিদ্ধান্ত অনুযায়ী ভর্তির সময় বাড়িয়েছে কারিগরি শিক্ষা বোর্ড। ২০ নভেম্বর পর্যন্ত বেসরকারি ডিপ্লোমা ও এইচএসসি বিএম শিক্ষাক্রমে ভর্তির সুযোগ পাচ্ছেন শিক্ষার্থীরা।
গতকাল সোমবার কারিগরি শিক্ষা বোর্ড থেকে জারি করা বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে ২০ নভেম্বরের মধ্যে ভর্তির বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে কিছু নির্দেশনা দিয়েছে কারিগরি শিক্ষা বোর্ড। শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে এ সময়ের মধ্যে ভর্তির ওয়েবসাইটে (www.btebadmission.gov.bd) কলেজ লগইন করে প্রতিষ্ঠানের অ্যাপ্রুভ লিস্টের সফট ও হার্ড কপি সংগ্রহ করতে হবে। কোনো শিক্ষার্থী অ্যাপ্রুভ লিস্টে না থাকলে তাঁর ভর্তি সম্পন্ন হয়নি বলে বিবেচিত হবে। এ ছাড়া কোনো শিক্ষার্থী মূল নম্বরপত্র জমা না দিয়ে ভর্তি হলে ২০ নভেম্বরের মধ্যে ভর্তি ওয়েবসাইটে লগইন করে ভর্তি বাতিল করতে হবে।

বিজ্ঞাপন

এ ছাড়া ডুপ্লিকেট ভর্তি, একাধিক প্রতিষ্ঠানে ভর্তি, একাধিক শিক্ষাক্রমে ভর্তি, একাধিক শিক্ষাবর্ষে ভর্তি ও অনলাইনে ভর্তিসংক্রান্ত জটিলতা সমাধানের জন্য ২০ নভেম্বরের মধ্যে কারিগরি শিক্ষা বোর্ডের পুরোনো ভবনের ৪১২ নম্বর রুমে আবেদন করতে হবে। শিক্ষার্থীর মূল নম্বরপত্র প্রদর্শন করে ভর্তি চলাকালে এসব সমস্যা সমাধানের চেষ্টা করবে কারিগরি শিক্ষা বোর্ড।

মন্তব্য পড়ুন 0