বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পড়ে শোনান সনজিত চন্দ্র দাস। তিনি বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে কেউ যেন কোনো ধরনের অসদুপায় অবলম্বন না করতে পারে, সে জন্য সংশ্লিষ্ট সব পক্ষই যেন সতর্ক থাকে। ভর্তি পরীক্ষায় জালিয়াতির মতো অন্যায়ের বিরুদ্ধে ছাত্রলীগ সোচ্চার ছিল ও থাকবে। সহযোগিতার সার্বিক রূপকল্পসহ ভালোবাসার ডালি নিয়ে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের বরণ করতে প্রস্তুত আছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

default-image

আগামীকাল বিজ্ঞান অনুষদভুক্ত ক ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তি পরীক্ষা। এরপর ২ অক্টোবর কলা অনুষদভুক্ত খ ইউনিট, ৯ অক্টোবর চারুকলা অনুষদভুক্ত চ ইউনিট (বহুনির্বাচনী), ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ ইউনিট ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে সামাজিকবিজ্ঞান অনুষদভুক্ত ঘ ইউনিটের পরীক্ষা। ঢাকাসহ দেশের আটটি বিভাগীয় শহরের প্রধান বিশ্ববিদ্যালয়ে পরীক্ষাগুলো নেওয়া হবে। প্রতিটি পরীক্ষা শুরু হবে বেলা ১১টা থেকে।

ভর্তি পরীক্ষা দিতে যেসব শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসবেন, তাঁদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের গৃহীত কর্মসূচি সংবাদ সম্মেলনে ঘোষণা করেন সনজিত চন্দ্র দাস৷ এগুলো হলো স্থায়ী তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীয় তথ্য সরবরাহ, স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করা, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, পরীক্ষাকেন্দ্র পরিচিতির জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োগ, শিক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে জয় বাংলা বাইক সার্ভিস, কলম ও আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ, সুপেয় পানির ব্যবস্থা, শিক্ষার্থীদের ব্যবহার্য অথচ পরীক্ষাকেন্দ্রে বহনের অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইলচেয়ার ও প্রয়োজনীয় লজিস্টিক সরবরাহ, অভিভাবকদের বিশ্রাম নেওয়ার ব্যবস্থা, তাৎক্ষণিক চিকিৎসাসেবা দেওয়ার জন্য মেডিকেল ক্যাম্পের ব্যবস্থা এবং ঢাকার বাইরে অন্য সাত বিভাগের পরীক্ষাকেন্দ্র এলাকায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যেসব নেতা-কর্মী অবস্থান করছেন, তাঁরা ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহায়তায় পদক্ষেপ নেবেন।

default-image

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক এজিএস সাদ্দাম হোসেন ভর্তি পরীক্ষায় জালিয়াতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে অটুট থাকতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। সাদ্দামের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন আহমেদ সোহানসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ভর্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন