default-image

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদনের তারিখ ঘোষণা করা হয়েছে। ভর্তি আবেদন শুরু হবে আগামী ১ এপ্রিল থেকে। শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন ২০ এপ্রিল পর্যন্ত। গতকাল শনিবার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত ভর্তিসংক্রান্ত বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

ফ্যাকাল্টি অব মেরিটাইম গভর্ন্যান্স অ্যান্ড পলিসিতে ‘এলএলবি (অনার্স) ইন মেরিটাইম ল বিষয়ে, ফ্যাকাল্টি অব শিপিং অ্যাডমিনিস্ট্রেশনে ‘বিবিএ ইন পোর্ট ম্যানেজমেন্ট অ্যান্ড লজিস্টিকস’ বিষয়ে, ফ্যাকাল্টি অব আর্থ অ্যান্ড ওশান সায়েন্সে ‘বিএসসি (অনার্স) ইন ওশনোগ্রাফি’ এবং ‘বিএসসি (অনার্স) ইন ফিসারিজ’ বিভাগে, ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে ‘বিএসসি ইন নেভাল আর্কিটেকচার অ্যান্ড অফশোর ইঞ্জিনিয়ারিং’ বিভাগে ভর্তির জন্য আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, আগামী ৪ জুন সকাল ১০টায় ফ্যাকাল্টি অব মেরিটাইম গভর্ন্যান্স অ্যান্ড পলিসি বিভাগের পরীক্ষার মাধ্যমে এ বিশ্ববদ্যিালয়ে ভর্তি যুদ্ধ শুরু হবে। ওই দিন সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা হবে। ওই দিন বেলা সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফ্যাকাল্টি অব শিপিং অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন
default-image

এরপর ৫ জুন সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ফ্যাকাল্টি অব আর্থ অ্যান্ড ওশান সায়েন্স ও বেলা সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির ভর্তি পরীক্ষা হবে।

উল্লেখ্য, প্রতিটি ফ্যাকাল্টির আবেদন ফরমের মূল্য ৭০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

ভর্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন