বিইউপির স্থগিত ভর্তি পরীক্ষা ২৮-২৯ মে, প্রবেশপত্র ইস্যু রোববার

বিইউপিতে ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা ২৮ ও ২৯ মে
ছবি: সংগৃহীত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্থগিত স্নাতক ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। ২৮ ও ২৯ মে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামীকাল রোববার (২৩ মে) থেকে চূড়ান্তভাবে নির্বাচিত আবেদনকারীদের প্রবেশপত্র আবার ইস্যু করা হবে। এরপর আবেদনকারীরা ভর্তির পরীক্ষার ওয়েবসাইটে লগইন করে নতুন প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। নতুন প্রবেশপত্র নিয়েই আবেদনকারীদের পরীক্ষা দিতে হবে। আগে ডাউনলোডকৃত প্রবেশপত্র গ্রহণযোগ্য হবে না।

বিইউপির এক বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

ভর্তি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও খুলনার কেন্দ্রে একযোগে হওয়ার কথা রয়েছে। ২৮ মে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সায়েন্স ও টেকনোলজি অনুষদের এবং বেলা ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আর্টস ও সোশ্যাল সায়েন্স অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরদিন ২৯ মে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক অনুষদের এবং বেলা ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিজনেস স্টাডিজ অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ছবি: সংগৃহীত

গত ২৬ ও ২৭ ফেব্রুয়ারি বিইউপির ভর্তি পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে দেশে করোনা সংক্রমণের কারণে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়।

**বিইউপির ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তির বিস্তারিত এখানে দেখুন