বিজ্ঞাপন

এর আগে বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.butex.edu.bd) লিখিত পরীক্ষার জন্য তালিকা প্রকাশ করা হয়। এবার ৬০০ আসনের জন্য ভর্তি পরীক্ষায় অংশ নেবেন ১৬ হাজার ৯১২ জন শিক্ষার্থী। প্রতি আসনের বিপরীতে লড়বেন ২৮ জন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী। গত ৫ এপ্রিল থেকে বুটেক্স ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়ে চলে ৮ মে পর্যন্ত। আগামী ১৮ জুন দুই ঘণ্টাব্যাপী লিখিত–টাইপ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

default-image

প্রবেশপত্র সংগ্রহের পদ্ধতি

প্রবেশপত্র সংগ্রহ করতে ভর্তি পরীক্ষায় লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের নির্দিষ্ট ৮০০ টাকা ফি জমা দিয়ে http://but.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপর অ্যাডমিশন অপশনে ক্লিক করে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে আবেদনকারীর ছবি ও স্বাক্ষর আপলোড দিতে হবে। সফলভাবে সাবমিট করার পর আবেদনকারী ভর্তি পরীক্ষার রোল নম্বর, ছবি ও স্বাক্ষরসংবলিত প্রবেশপত্র ডাউনলোড করতে পারবে।

ছবি ও স্বাক্ষর

আবেদনকারীর ছবির দৈর্ঘ্য ও প্রস্থ ৩০০*৩০০ পিক্সেল হতে হবে এবং ছবির ফাইল সাইজ ১০০ কেবির বেশি হবে না। এ ছাড়া আবেদনকারীর স্বাক্ষরের দৈর্ঘ্য ও প্রস্থ ৩০০*৮০ পিক্সেল হতে হবে এবং ছবির ফাইল সাইজ ৬০ কেবির বেশি হবে না।

ভর্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন