পরীক্ষার্থীদের কয়েকটি কক্ষ পরিদর্শন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সমন্বিত সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আহ্বায়ক ইমদাদুল হক বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর গুরুত্বপূর্ণ মোট আটটি শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্রে এই পরীক্ষা নেওয়া হচ্ছে। পরীক্ষা নিয়ে এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। গতবারের বিভিন্ন সমস্যার সমাধান করার চেষ্টা করেছি। পরীক্ষার্থীরা এবার নিজের পছন্দ অনুযায়ী একটি কেন্দ্রে পরীক্ষা দেওয়ার সুযোগ পেয়েছেন। এমনকি যাঁরা ভুল করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও পরীক্ষা দিতে এসেছিলেন, তাঁদেরও পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করেছি।’

প্রথম আলোর এক প্রশ্নের জবাবে উপাচার্য ইমদাদুল হক বলেন, ভর্তি পরীক্ষার ফল দ্রুত প্রকাশ করা হবে। কাল রোববার থেকে উত্তরপত্র মূল্যায়নের কাজ শুরু হবে।

default-image

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো—জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

ভর্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন