খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন ২২ ডিসেম্বর

খুলনা বিশ্ববিদ্যালয়ের ষষ্ঠ সমাবর্তন হবে ২২ ডিসেম্বর। আজ সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামী ২২ ডিসেম্বর রোববার, বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ সমাবর্তনের তারিখ নির্ধারণের বিষয়ে সম্মতি জ্ঞাপন করেছেন। শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত এক পত্রের বরাত দিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ওই তথ্য জানানো হয়েছে। ওই দিন বেলা আড়াইটায় সমাবর্তন অনুষ্ঠান শুরু হবে।

এদিকে গতকাল রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ সমাবর্তনের নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন।

চলতি বছরের ২০ সেপ্টেম্বরের মধ্যে যেসব শিক্ষার্থীর চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে বা হবে, তাঁদের ৬ষ্ঠ সমাবর্তন অনুষ্ঠানে অংশগ্রহণের লক্ষ্যে ১ থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ku.ac.bd) নিবন্ধন করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান জানান, শুধু অনলাইনের মাধ্যমে নিবন্ধন করা যাবে। বিস্তারিত তথ্যের জন্য ০১৫৩৪২৯৬৪৩০, ০১৭৪০৬৭৩২৪৫, ০১৫৫৬৩২৭৪০৬, ০১৫১৫২৩৭৮৪৩, ০১৬৭৭১২৪৭৭৩ অথবা ০১৫১৫২৩৭৬৮৮ নম্বর মোবাইল ফোনে অফিস চলাকালীন (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

গত ৫ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সমাবর্তনে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন ফি বাবদ স্নাতক/স্নাতক (সম্মান) ৩ হাজার টাকা, স্নাতকোত্তর ৪ হাজার টাকা এবং এমফিল/পিএইচডি ও স্নাতকোত্তর ডিপ্লোমা ৫ হাজার টাকা জমা দিতে হবে। একাধিক ডিগ্রির জন্য রেজিস্ট্রেশন বাবদ মোট অর্থের ওপর ১ হাজার টাকা কম দিতে হবে।

এর আগে সবশেষ ২০১৫ সালে ২৫ নভেম্বর খুলনা বিশ্ববিদ্যালয়ের ৫ম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছিল।