চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া আজ রোববার শুরু হয়েছে। বেলা ১১টায় শুরু হয়েছে এ আবেদন প্রক্রিয়া। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলবে।

রোববার ক্যাম্পাসের আইটি ভবনে অনলাইন আবেদন প্রক্রিয়ার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য শিরীণ আখতার।

আবেদন প্রক্রিয়ার উদ্বোধন করে শিরীণ আখতার বলেন, ভর্তি পরীক্ষায় লক্ষাধিক শিক্ষার্থী ও অভিভাবক ক্যাম্পাসে আসেন। তাই নিরাপদে ও নির্বিঘ্নে এই প্রক্রিয়া সম্পন্ন করতে যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়েছে।

এবার ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটের মাধ্যমে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে। ৪৮টি বিভাগ ও ৫টি ইনস্টিটিউটে আসন রয়েছে ৪ হাজার ৯২৬টি। এর মধ্যে সাধারণ আসন ৪ হাজার ১৮৯টি ও কোটা ৭৩৭টি। অনলাইনে ভর্তি আবেদন করতে খরচ পড়বে সব মিলিয়ে ৫৫০ টাকা।

অনলাইন আবেদন প্রক্রিয়ার উদ্বোধনের সময় আরও উপস্থিত ছিলেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন মো. সেকান্দর চৌধুরী, বিজ্ঞান অনুষদের ডিন মোহাম্মদ সফিউল আলম, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন এ এফ এম আওরঙ্গজেব, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন ফরিদ উদ্দিন আহামেদ, আইন অনুষদের ডিন এ বি এম আবু নোমান, জীব বিজ্ঞান অনুষদের ডিন মো. মাহবুবুর রহমান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন শংকর লাল সাহা ও শিক্ষা অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) আবদুল্লাহ আল ফারুক।

ভর্তি পরীক্ষার সময়সূচি
গত বছরের মতো এবারও ‘বি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের ভর্তি যুদ্ধ শুরু হবে। এই ইউনিটের পরীক্ষা হবে আগামী ২৭ অক্টোবর। পরদিন ২৮ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘ডি’ ইউনিটের পরীক্ষা। ২৯ অক্টোবর ‘এ’ ইউনিট, ৩০ অক্টোবর ‘সি’ ইউনিট এবং ৩১ অক্টোবর ডি-১ ও বি-১ উপ-ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।