যশোর ও চট্টগ্রাম শিক্ষাবোর্ডে নতুন চেয়ারম্যান

যশোর এবং চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডে নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন খুলনার সরকারি জয়বাংলা কলেজের অধ্যক্ষ মোল্লা আমীর হোসেন। তিনি ইতিহাসের অধ্যাপক। অন্যদিকে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে চেয়ারম্যান হয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক অধ্যাপক প্রদীপ চক্রবর্তী।

এ বিষয়ে আজ মঙ্গলবার পৃথক প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। যশোর শিক্ষাবোর্ডের নতুন চেয়ারম্যান মোল্লা আমীর হোসেন বিদায়ী চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল আলীমের স্থলাভিষিক্ত হচ্ছেন। আব্দুল আলীমকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। তাঁর চাকরি আছে চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত। 

অন্যদিকে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হিসেবে প্রদীপ চক্রবর্তী বিদায়ী চেয়ারম্যান শাহেদা ইসলামের স্থলাভিষিক্ত হচ্ছেন। শাহেদা ইসলাম গত বছরের ২১ নভেম্বর অবসর উত্তর ছুটিতে যাওয়ার পর থেকেই চেয়ারম্যানের পদটি শূন্য ছিল। তখন থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন ওই বোর্ডের সচিব আবদুল আলীম। নতুন চেয়ারম্যান আগামীকাল বুধবার যোগ দেবেন।
প্রদীপ চক্রবর্তী প্রথম আলোকে বলেন, শিক্ষাবোর্ডে মানুষ যেন ওয়ান স্টপ সেবা পায় এবং হয়রানির শিকার না হন সেটি নিশ্চিতে তিনি কাজ করবেন।