এসএসসি ও এইচএসসি পরীক্ষা সময়মতো সম্পন্ন হবে: শিক্ষামন্ত্রী

ফাইল ছবি

চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষা সময়মতো সম্পন্ন হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। গতকাল মঙ্গলবার রাজধানীর আগারগাঁও মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, গত সোমবার এই দুই পরীক্ষার যে সময়সূচি প্রকাশিত হয়েছে, তার ওপর ভিত্তি করে সুষ্ঠুভাবে সময়মতো সব পরীক্ষা সম্পন্ন হবে। এ সময় তিনি সবার সহযোগিতা আশা করেন। শিক্ষার্থীরাও পরীক্ষার বিষয়টি যথাযথ উদ্‌যাপন করবে।

শিক্ষামন্ত্রী দীপু মনি
ফাইল ছবি: বাসস

দীপু মনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনকে স্মরণীয় করে রাখতে শিক্ষা মন্ত্রণালয় শিক্ষার্থীদের মাধ্যমে সারা দেশে বিভিন্ন প্রতিষ্ঠানে গাছ লাগানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে। যিনি আমাদের জন্য আমাদের দেশকে মর্যাদার জায়গায় নিয়ে যাচ্ছেন, তাঁর সাহসী ও সুস্থ নেতৃত্বে তাঁকে সম্মান জানানোর জন্য আমাদের এ শিক্ষা পরিবার বৃক্ষরোপণকে বেছে নিয়েছে। আমাদের শিশু-কিশোরেরা দিবসটি উপলক্ষে সারা দিন গাছ লাগাবে, গাছের পরিচর্যা করবে। এ গাছ পরিচর্যার মধ্য দিয়ে তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর কন্যা শেখ হাসিনাকে শ্রদ্ধা জানাতে শিখবে এবং শিক্ষার্থীরা একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে উদ্যোগী ভূমিকা পালন করতে পারবে।’