এসএসসি পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড পাবে ৮ জুনের পর

এসএসসি পরীক্ষাফাইল ছবি

চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড আগামী ৮ জুনের পর বিতরণ করবে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের স্কুলগুলো। এসএসসি পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড ঢাকা বোর্ড থেকে বিতরণ করা হবে ৬ ও ৭ জুন কেন্দ্র সচিবদের সঙ্গে মতবিনিময় সভায়। আর ৮ জুন সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র বিতরণ করতে হবে কেন্দ্র সচিবদের।

গতকাল রোববার ঢাকা শিক্ষা বোর্ড থেকে কেন্দ্র সচিবদের এ বিষয়টি জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ড বলছে, ৬ ও ৭ জুন এসএসসি পরীক্ষার প্রবেশপত্র বোর্ডের মাধ্যমিক শাখা থেকে বিতরণ করা হবে। ৬ জুন ঢাকা মহানগরী, ঢাকা, গাজীপুর ও টাঙ্গাইল জেলার কেন্দ্র সচিবদের কাছে প্রবেশপত্র বিতরণ করা হবে। আর ৭ জুন নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরিয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ ও কিশোরগঞ্জ জেলার কেন্দ্র সচিবদের কাছে এসএসসি পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড বিতরণ করা হবে।

শিক্ষা বোর্ড আরও জানিয়েছে, কেন্দ্র সচিব নিজে অথবা তাঁর প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষক (স্বাক্ষর সত্যায়িতসহ) নির্ধারিত দিনে অফিস সময়ে বোর্ড থেকে কেন্দ্রের আওতাধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র সংগ্রহ করবেন। শিক্ষক ছাড়া অন্য কোনো ব্যক্তিকে প্রবেশপত্র গ্রহণের ক্ষমতা দেওয়া যাবে না। কেন্দ্র সচিবেরা তাঁর কেন্দ্রের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপত্র ৮ জুন বিতরণ করবেন। প্রবেশপত্রে কোনো প্রকার ভুলত্রুটি থাকলে, তা সংশোধনে ভুলের বিবরণের তথ্যসহ ৯ থেকে ১৫ জুনের মধ্যে প্রতিষ্ঠান প্রধানদের বোর্ডের মাধ্যমিক শাখার উপপরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে বলা হয়েছে। প্রবেশপত্র সংশোধন করানো না হলে পরীক্ষায় এ–সংক্রান্ত জটিলতা সৃষ্টি হলে প্রতিষ্ঠান প্রধানেরা দায়ী থাকবেন বলেও জানিয়েছে ঢাকা বোর্ড।

৬ ও ৭ জুন কেন্দ্র সচিবদের সঙ্গে বোর্ডের মতবিনিময় সভা হবে। ৬ জুন ঢাকা মহানগরী, ঢাকা, গাজীপুর ও টাঙ্গাইল জেলার কেন্দ্র সচিবদের আর ৭ জুন নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরিয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ ও কিশোরগঞ্জ জেলার কেন্দ্র সচিবদের মতবিনিময় সভা হবে।