বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটিতে পরীক্ষা হবে অনলাইনে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশের সিন্ডিকেট কমিটির নবম সভা শনিবার বিকেলে বিডিইউর নগর কার্যালয়ে অনুষ্ঠিত হয়। ছবি: বিজ্ঞপ্তি
ছবি: বিজ্ঞপ্তি

করোনাভাইরাস পরিস্থিতির কারণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে (বিডিইউ) সশরীরে পরীক্ষার নেওয়ার পরিবর্তে অনলাইনে পরীক্ষা হবে। গত শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ের অনুষ্ঠিত সভায় এ অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয়ের নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেট। এ ছাড়া সভায় ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট এবং ২০২০-২১ অর্থবছরের সংশোধিত বাজেট অনুমোদন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন বিডিইউর উপাচার্য ও সিন্ডিকেট সভাপতি মুনাজ আহমেদ নূর। স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে সভার আয়োজন করা হয়।

সভায় সদস্যরা বিডিইউ শিক্ষার্থীদের চতুর্থ শিল্পবিপ্লবের উপযোগী দক্ষ ও যোগ্য জনশক্তিতে রূপান্তর করতে বিডিইউ কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মপরিকল্পনার প্রশংসা করেন। ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ডিজিটালি বা অনলাইনে পরীক্ষা নেওয়াকে সমীচীন মনে করেন। সভায় সদস্যরা এই বিশ্ববিদ্যালয়কে একটি আধুনিক ও মানসম্পন্ন বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে সংশ্লিষ্ট সবার সহায়তা কামনা করেন।

সভায় বিডিইউ সিন্ডিকেট সদস্য সুব্রত কুমার আদিত্য এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও সিন্ডিকেট সদস্যসচিব মো. আশরাফ উদ্দিন স্বাস্থ্যবিধি মেনে সশরীরে সভায় উপস্থিত ছিলেন।

এ ছাড়া অনলাইন প্ল্যাটফর্ম ‘জুমে’ সভায় যুক্ত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব ও বিডিইউ সিন্ডিকেট সদস্য মো. মাহবুব হোসেন, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সিনিয়র সচিব ও বিডিইউ সিন্ডিকেট সদস্য আবদুর রউফ তালুকদার, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব ও বিডিইউ সিন্ডিকেট সদস্য এন এম জিয়াউল আলম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও বিডিইউ সিন্ডিকেট সদস্য আনোয়ার হোসেন, আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সচিব ও বিডিইউ সিন্ডিকেট সদস্য মো. মইনুল কবির, এথিকস অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও বিডিইউ সিন্ডিকেট সদস্য মুবিন খান, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইইবি) সভাপতি ও বিডিইউ সিন্ডিকেট সদস্য মো. নূরুল হুদা, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ও বিডিইউ সিন্ডিকেট সদস্য দিল আফরোজা বেগম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিডিইউ সিন্ডিকেট সদস্য হারুন অর রশিদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বিডিইউ সিন্ডিকেট সদস্য মীজানুর রহমান প্রমুখ।বিজ্ঞপ্তি