বোর্ড টিসিতে কলেজ পরিবর্তন করা শিক্ষার্থীদের আবার রেজিস্ট্রেশনের সুযোগ

ফাইল ছবি

বোর্ড টিসি নিয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে কলেজ পরিবর্তন করে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের আবার রেজিস্ট্রেশনের সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। দুই দিন শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনে ফি জমা দিয়ে অনলাইনে ফরম পূরণের সুযোগ পাবেন।

ঢাকা শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ রোববার থেকে আগামীকাল সোমবার পর্যন্ত শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনে ফি জমা দিয়ে অনলাইনে ফরম পূরণের সুযোগ পাবেন।

বিজ্ঞপ্তিতে বোর্ড বলছে, ২০১৯-২০ শিক্ষাবর্ষে আন্তবোর্ড ছাড়পত্রের মাধ্যমে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করার লক্ষ্যে রেজিস্ট্রেশন ফি জমা সাপেক্ষে ২২ থেকে ২৩ আগস্ট পর্যন্ত অনলাইনে শিক্ষার্থীদের ছবিসহ ইলেকট্রনিক ফরম পূরণের সময় বৃদ্ধি করা হলো। এ সময়ের পর আর রেজিস্ট্রেশনের সুযোগ দেওয়া হবে না। এ সময়ের মধ্যেই রেজিস্ট্রেশনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তা না হলে জটিলতার জন্য কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবে।

ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইট (www.dhakaeducationboard.gov.bd) এ ওইএমএস (OMES) বাটনে ক্লিক করে কলেজের ইআইআইএস ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। তারপর শিক্ষার্থীদের তালিকা (Student List HSC 2019-20) মেন্যুতে প্রবেশ করে নির্ধারিত (Create Student) বাটনে ক্লিক করে আন্তবোর্ড ছাড়পত্রের মাধ্যমে ভর্তি করা নতুন শিক্ষার্থীর রেজিস্ট্রেশন করতে হবে।

এর আগে গত ১৭ থেকে ২৪ জুন পর্যন্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনে ফি জমা দিয়ে অনলাইনে ফরম পূরণের সুযোগ দেওয়া হয়েছিল।