বিজ্ঞাপন

জুনাইদ আহ্‌মেদ আরও বলেন, ট্যালেন্টপুল তৈরির এ প্ল্যাটফর্মটি এমন হতে হবে যাতে সারা দেশের বিভিন্ন স্থান থেকে চাকরিপ্রত্যাশীরা আইটির বিভিন্ন বিষয়ে যোগ্যতার পরীক্ষা দিতে পারে। তিনি বলেন, শুধু বর্তমানের কথা ভেবে নয়, ভবিষ্যতের কথা ভেবে প্ল্যাটফর্মটির উন্নয়ন করতে হবে। প্ল্যাটফর্মটি ব্যবহার করে পিএইচপি, লারাভেল, প্রোগ্রামিং, কোডিংয়ের মতো আইটি বিষয়ে পরীক্ষায় অংশ নেওয়া উত্তীর্ণ এবং সার্টিফিকেটধারী ট্যালেন্টপুলদের সব তথ্য এতে থাকতে হবে। যাতে যেকোনো প্রতিষ্ঠান চাহিদা অনুযায়ী তাদের চাকরিতে নিয়োগ দিতে পারে।

অনুষ্ঠানে জানানো হয়, চাকরিতে নিয়োগের জন্য আবেদন থেকে শুরু করে পরীক্ষা এবং যোগ্য প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়াটি ঝামেলাপূর্ণ, ব্যয়বহুল এবং অনেক ক্ষেত্রে যোগ্য প্রার্থী বাছাই করা সম্ভব হয় না। কিন্তু বিডি স্কিল ডট গত ডট বিডি প্ল্যাটফর্ম এসব কাজ সম্পন্ন করে আইটি কোম্পানি এবং সংশ্লিষ্ট নিয়োগকারী প্রতিষ্ঠানগুলোর জন্য ট্যালেন্টপুল তৈরি করবে, যাতে তারা চাহিদা অনুযায়ী যোগ্য প্রার্থী নিয়োগ দিতে পারে।

আইসিটি প্রকল্পের আইটি-আইটিইএস পলিসি অ্যাডভাইজার সামি আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বিসিসির পরিচালক (প্রশিক্ষণ) এনামুল কবির, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইআইটি বিভাগের অধ্যাপক ড. বি এম মঈনুল হোসেন, ব্রেইন স্টেশনের রাইসুল কবির প্রমুখ।

উচ্চশিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন