ইউআইইউতে ‘ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক ফর আউটকাম বেসড এডুকেশন’-এর আন্তর্জাতিক প্রোগ্রাম অনুষ্ঠিত

ছবি: বিজ্ঞপ্তি

‘ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক ফর আউটকাম বেসড এডুকেশন (আইএন৪ওবিই)’ বাংলাদেশ অধ্যায়ের উদ্বোধনী অনুষ্ঠান গত রোববার (১৮ এপ্রিল) ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হয়। বেসরকারি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এ প্রোগ্রামের আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আউটকাম বেসড এডুকেশনের জনক এবং আইএন৪ওবিই-এর সিইও অধ্যাপক ড. উইলিয়াম স্প্যাডি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনিক্যাল এডুকেশন (বিএইটিই) অ্যাক্রেডিটেশন বোর্ডের সদস্যসচিব অধ্যাপক ড. এফ এম সাইফুল আমিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউআইইউর উপাচার্য ড. চৌধুরী মোফিজুর রহমান। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন ইউআইইউ সিএসই ডিপার্টমেন্টের অধ্যাপক ড. হাসান সারোয়ার এবং সঞ্চালনা করেন ইউআইইউ সিএসই ডিপার্টমেন্টের অধ্যাপক ড. মো. মোতাহারুল ইসলাম।

অধ্যাপক উইলিয়াম স্প্যাডি বলেন, আউটকাম বেসড এডুকেশন বাংলাদেশের শিক্ষা ক্ষেত্রে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ‘আইএন৪ওবিই’ বাংলাদেশের শিক্ষাব্যবস্থা আরও শক্তিশালী করবে এবং শিক্ষা ক্ষেত্রের মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এটির মাধ্যমে বাংলাদেশের শিক্ষাব্যবস্থায় একটি নতুন অধ্যায় শুরু হলো।

‘আইএন৪ওবিই’ হলো শিক্ষাবিদ এবং পরামর্শদাতাদের দূরদর্শী ও প্রতিশ্রুতিবদ্ধ একটি দল, যা বিশ্বের সব বিশ্ববিদ্যালয় এবং অন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে নির্ভরযোগ্য আউটকাম বেসড এডুকেশন (ওবিই) প্রবর্তনমূলক প্রতিশ্রুতি মিশন এবং অনুশীলন নিয়ে কাজ করে। অনুষ্ঠানে আমেরিকা, অস্ট্রেলিয়া, কানাডা, সৌদিআরব, ভারতসহ দেশ-বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, শিক্ষাবিদ, গবেষক এবং বিশিষ্ট ব্যক্তিসহ প্রায় ৪০০ জন উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি