default-image

সুযোগ-সুবিধা

লেখাপড়া মানেই আনন্দ, পড়াশোনার চাপে অনেকেই এটি ভুলে যায়। কিন্তু ইউল্যাব মনে করে শুধু লেখাপড়া করেই জীবনের চরম শিখরে পৌঁছানো সম্ভব নয়। তাই শিক্ষার্থীদের জন্য খেলার মাঠ, বাস্কেটবল গ্রাউন্ড, ইনডোর গেমসহ খেলাধুলার নানা ব্যবস্থা আছে। শিক্ষার্থীদের জন্য আছে শাটল বাস সার্ভিস, আধুনিক ক্যানটিন, মেয়েদের জন্য হোস্টেল ইত্যাদি। করোনাকালের আগে থেকেই অনলাইন শিক্ষার সঙ্গে পরিচিতি ছিল ইউল্যাবের শিক্ষক-শিক্ষার্থীদের। অনলাইন প্ল্যাটফর্ম ‘মুডল’–এর মাধ্যমে পাঠদান চলত আগে থেকেই, গত এক বছরে এটি আরও কার্যকর হয়েছে।

যেসব বিষয় পড়ানো হয়

স্নাতক পর্যায়ে: বিবিএ, মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম, ইংরেজি, কম্পিউটারবিজ্ঞান ও প্রকৌশল, তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল।

স্নাতকোত্তর পর্যায়ে: এমবিএ, ইএমবিএ, মাস্টার্স ইন কমিউনিকেশন এবং ইংরেজি (লিটারেচার অ্যান্ড কালচারাল স্টাডিজ, অ্যাপ্লায়েড লিঙ্গুইস্টিকস অ্যান্ড টেসল এবং লিটারেচার অ্যান্ড ক্রিয়েটিভ রাইটিং)।

বিজ্ঞাপন

ভর্তিপ্রক্রিয়া ও ন্যূনতম যোগ্যতা

এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় আলাদাভাবে ন্যূনতম জিপিএ–২.৫০ থাকতে হবে। ‘ও’ লেভেলের পাঁচটি বিষয়ে ন্যূনতম জিপিএ–২.৫০ এবং ‘এ’ লেভেলের দুটি বিষয়ে ন্যূনতম জিপিএ–২.০০ (মান: এ= ৫, বি= ৪, সি= ৩, ডি= ২, ই=১) থাকতে হবে। অনলাইনে বা সরাসরি ক্যাম্পাসে যোগাযোগ করে ভর্তি হওয়া যাবে।

বৃত্তি

এখানে ১০ শতাংশ থেকে শতভাগ বৃত্তির সুযোগ আছে। এসএসসি ও এইচএসসির ফলের ওপর ভিত্তি করে শিক্ষার্থীরা বৃত্তি পান। প্রতি সেমিস্টারে ভালো ফল করলেও বৃত্তি পাওয়ার সুযোগ থাকে। বৃত্তি সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই লিংকে: admissions.ulab.edu.bd/scholarships-aid

খরচ

বিস্তারিত: admissions.ulab.edu.bd/tuition-fees

যোগাযোগ

ওয়েবসাইট: ulab.edu.bd

স্থায়ী ক্যাম্পাসের ঠিকানা: প্লট ৫৯৭ /এ, রামচন্দ্রপুর, বেড়িবাঁধ, মোহাম্মদপুর, ঢাকা ১২০৭।

ধানমন্ডি ক্যাম্পাস: হাউস ৫৬, রোড ৪/এ, সাতমসজিদ রোড, ধানমন্ডি, ঢাকা ১২০৯, ফোন: ০১৭৩০-০৮২১৯৭, ০১৭১৩-০৯১৯৩৬, ০১৭১৪-১৬১৬১৩

বিজ্ঞাপন
উচ্চশিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন