জর্ডানে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় বন্ধ স্কুল

বিজ্ঞাপন
default-image

করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় দুই সপ্তাহের জন্য গতকাল সোমবার থেকে অধিকাংশ স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জর্ডান সরকার। করোনার সংক্রমণের কারণে দেশটির সানা ও বাকা জেলার স্কুল বন্ধ করা হয়। বন্ধের দুই সপ্তাহ শিক্ষার্থী ঘরে বসে অনলাইনে ক্লাস করবে। দেশটির শিক্ষামন্ত্রী তায়সির নুয়াইমি স্কুল ও কিন্ডারগার্টেন বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সংক্রমণ বেশি হওয়ায় আম্মানের কিছু স্কুল আইসোলেশন সেন্টার হিসেবে ব্যবহার করা হচ্ছে। রাজধানী আম্মানের ১১টি বড় ভবনের সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে। আম্মানের গভর্নর সাদ সিহাব বলেন, শাহাব, জুবাইহা, কুইয়েশমা ও সুইলেহকে আইসোলেশন এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে।


দেশটির সংবাদমাধ্যম-বিষয়ক মন্ত্রী আমজাদ আদাইলেহ এক সংবাদ সম্মেলনে বলেন, ছোট মার্কেটগুলোও বন্ধ থাকবে। কেন্দ্রীয় মার্কেটগুলোয় ভিড় এড়ানোর জন্য সরকার নতুন কৌশল গ্রহণ করেছে। লোকজন সরকারি সতর্কতা উপেক্ষা করায় করোনার সংক্রমণ বেড়ে গেছে। যারা নিয়ম লঙ্ঘন করবে, তাদের বিরুদ্ধে সরকার কঠোর পদক্ষেপ নেবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জর্ডানে দুদিন আগে ৬৮ জনের করোনা শনাক্ত হয়। দেশটিতে এখন পর্যন্ত ২ হাজার ৩০১ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ায় জর্ডানের আম্মান ও জারকা এলাকায় ২৪ ঘণ্টার লকডাউন চলছিল। গত শুক্রবার লকডাউন তুলে নেওয়া হয়। লকডাউন তুলে নেওয়া হলেও রাত ১১টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ চলছে ওই দুই এলাকায়।

তথ্যসূত্র: আরব নিউজ

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন