টিকার তথ্য দিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দেশনা

জাতীয় বিশ্ববিদ্যালয়
ছবি : সংগৃহীত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়া হবে। এ জন্য শিক্ষার্থীদের তথ্য চাওয়া হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। এর পরিপ্রেক্ষিতে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে ও ঝুঁকি এড়াতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণসংক্রান্ত তথ্য পাঠাতে জরুরি নির্দেশনা দেওয়া হয়েছে।

তথ্য সংগ্রহের জন্য http://103.113.200.29/student_covidinfo/ লিংকে দেওয়া ফরম পূরণ করে ১২ জুলাইয়ের মধ্যে সাবমিট করতে বলা হয়েছে। গতকাল শুক্রবার বিশ্ববিদ্যালয় থেকে এ নির্দেশনা দেওয়া হয়। নির্দেশনায় বলা হয়, বিষয়টি জাতীয় জনগুরুত্বপূর্ণ ও জনস্বাস্থ্য–সম্পর্কিত জরুরি বিবেচনায় অধিভুক্ত কলেজের সম্মানিত অধ্যক্ষকে নিজ নিজ কলেজের শিক্ষার্থীদের তথ্য ছক পূরণ নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

ফাইল ছবি: রয়টার্স

এ ছাড়া গত ১৭ মের অফিস আদেশ মোতাবেক জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সব কলেজ/শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/গবেষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণসংক্রান্ত তথ্যাবলি www.nubd.info/college এ লগইন করে কলেজ প্রোফাইলে জরুরি ভিত্তিতে অনলাইনে পাঠাতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়। এ পর্যন্ত যেসব কলেজ যথাযথ তথ্য কলেজ প্রোফাইলে সাবমিট করেনি, তাদের অনতিবিলম্বে তথ্য দিতে বলা হয়েছে।