ভিনসেন্ট দীপ গোমেজ

default-image

তৃতীয় বর্ষ, ডিপার্টমেন্ট অব ইংলিশ অ্যান্ড হিউম্যানিটিজ, ইউল্যাব

সার্বিক শিক্ষাসহায়ক পরিবেশের কারণে এইচএসসিতে ব্যবসায় শিক্ষা নিয়ে পড়েও বিশ্ববিদ্যালয়ে এসে ইংরেজি ভাষা ও সাহিত্যের সঙ্গে খাপ খাইয়ে নিতে সমস্যা হয়নি। করোনাকালেও ইউল্যাব দক্ষতার সঙ্গে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ সুযোগ কাজে লাগিয়েই আমি ফল টার্মে ‘ডিনস স্কলারশিপ’ পেয়েছি এবং আমার টিউশন ফি শতভাগ মওকুফ করা হয়েছে।

আহমেদ রাকীব

default-image

ইনপুট এডিটর, টি স্পোর্টস

আনন্দের সঙ্গে শিক্ষা নেওয়া বলতে যা বোঝায়, সেটিই ছিল আমাদের স্নাতক পর্যায়ের একাডেমিক কারিকুলামে। এক যুগের বেশি সময় আগে পড়াশোনা শেষ
হলেও এখনো ইউল্যাবের সঙ্গেই জড়িয়ে আছি প্রগাঢ় ভালোবাসায়। অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সুবাদে আমাদের পরিবার ক্রমেই বড় হচ্ছে। দেশের গণ্ডি ছাপিয়ে ভিনদেশেও নিজ নিজ জায়গায় আলো ছড়াচ্ছেন আমাদের পরিবারের সদস্যরা।

বিজ্ঞাপন

আবদুল্লাহ আল-মামুন

default-image

অধ্যাপক, কলেজ অব ফার্মাসি, ইউনিভার্সিটি অব রোড আইল্যান্ড, যুক্তরাষ্ট্র

আমরা ছিলাম ইউল্যাবের ধানমন্ডি ক্যাম্পাসের প্রথম ব্যাচ। ইংরেজি, বাংলার মতো জিইডি কোর্সগুলো পৃথিবীকে ভালোভাবে জানতে, বুঝতে সাহায্য করেছিল। এত দূরে থেকে আজও মনে পড়ে, শীতের সকালে ‘এক্সপেরিয়েন্স ইন দ্য পাস্ট’ কোর্সের অধীন পঞ্চগড়ে প্রত্নতাত্ত্বিক খননকাজের কথা। ইউল্যাবের মানুষ গড়ার এই প্রচেষ্টা অব্যাহত থাকুক, শিক্ষার্থীরা নিজেদের মেলে ধরুন বিশ্বদরবারে।

উচ্চশিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন