শুরু হচ্ছে মালয়েশিয়া শিক্ষা মেলা

উচ্চশিক্ষাপ্রত্যাশীদের জন্য শুরু হচ্ছে মালয়েশিয়া শিক্ষা মেলা
ছবি: সংগৃহীত

মালয়েশিয়ায় উচ্চশিক্ষাপ্রত্যাশীদের জন্য শুরু হচ্ছে মালয়েশিয়া শিক্ষা মেলা। আগামীকাল ২১ মে ঢাকার দ্য ওয়েস্টিন হোটেলে মেলাটি হবে। সবার জন্য উন্মুক্ত এই মেলা চলবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। আয়োজকদের এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়।

এবারের মেলায় মালয়েশিয়ার শীর্ষস্থানীয় কয়েকটি বিশ্ববিদ্যালয় অংশ নেবে। এর মধ্যে মেলায় উপস্থিত থাকবেন টেইলর্স ইউনিভার্সিটি, ইউসিএসআই ইউনিভার্সিটি, সেগি ইউনিভার্সিটি, নিউক্যাসেল ইউনিভার্সিটি মেডিসিন মালয়েশিয়া, ইন্টারন্যাশনাল মেডিকেল ইউনিভার্সিটি, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি অব টেকনোলজি অ্যান্ড ইনোভেশান এবং কোয়েস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিনিধিরা।

বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা সম্পূর্ণ বিনা মূল্যে ভর্তিপ্রত্যাশীদের তথ্য সহায়তা দেবেন। থাকবে যোগ্যতা অনুযায়ী তাৎক্ষণিক ভর্তির (স্পট অ্যাডমিশন) সুযোগও।

এ ছাড়া বিশ্ববিদ্যায়গুলোতে ভর্তির তথ্য, বৃত্তির তথ্য এবং ভিসা প্রক্রিয়া সম্পর্কেও বিস্তারিত জানা যাবে মেলায়।

মালয়েশিয়া শিক্ষা মেলার আয়োজক উইনিং ম্যাগনিটিউড বাংলাদেশ। আয়োজনে সহযোগিতা করছে মেন্টর্স স্টাডি এব্রোড।

বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি ছাড়াও মেলায় থাকবেন উইনিং ম্যাগনিটিউডের পরামর্শকেরা। তাঁরা ভর্তিপ্রত্যাশীদের মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়, আবেদন প্রক্রিয়া, দেশটিতে ভ্রমণ ও অন্যান্য তথ্য জানাবেন।

আয়োজকদের পক্ষ থেকে মেলায় আসা ভর্তিপ্রত্যাশীদের প্রয়োজনীয় সনদ, পাসপোর্ট ও অন্যান্য প্রয়োজনীয় নথির স্ক্যান কপি সঙ্গে রাখার অনুরোধ করা হয়েছে।