স্থগিতের পর সাত কলেজের ডিগ্রি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা

ফাইল ছবি

করোনা পরিস্থিতির কারণে বিনা নোটিশে স্থগিত হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের ২০১৮ সালের ডিগ্রি পাস দ্বিতীয় বর্ষের পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার ক্ষুব্ধ শিক্ষার্থীদের নীলক্ষেত মোড় অবরোধের পর আজ রোববার এই তারিখ ঘোষণা করা হয়েছে।

নতুন তারিখ অনুযায়ী, ২০১৮ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের যে পরীক্ষাটি গতকাল হওয়ার কথা ছিল, তা ২৬ জানুয়ারি সকাল নয়টায় অনুষ্ঠিত হবে। ২৫ জানুয়ারির পরীক্ষাটি হবে ২৯ জানুয়ারি সকাল নয়টায়। এ ছাড়া ২০১৮ সালের স্নাতকোত্তর প্রথম পর্বের ২৩ জানুয়ারির পরীক্ষাটি ২৬ জানুয়ারি বেলা তিনটায় আর ২৬ জানুয়ারির পরীক্ষাটি ২৯ জানুয়ারি বেলা তিনটায় হবে।

আজ সাত কলেজের অধ্যক্ষদের পাঠানো এক চিঠিতে নতুন এই তারিখের কথা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী। চিঠিতে বলা হয়, উল্লিখিত পরীক্ষাগুলোর সময়সূচির অন্যান্য অংশ অপরিবর্তিত থাকবে।

গতকাল সাত কলেজের ২০১৮ সালের ডিগ্রি পাস দ্বিতীয় বর্ষের পরীক্ষা বিনা নোটিশে স্থগিত করা হয়। সকালে শিক্ষার্থীরা কেন্দ্রে গিয়ে জানতে পারেন যে পরীক্ষা হচ্ছে না। পরে বিনা নোটিশে পরীক্ষা স্থগিতের প্রতিবাদে ও দ্রুত পরীক্ষা নেওয়ার দাবিতে গতকাল সকাল সাড়ে নয়টা থেকে বেলা ১১টা পর্যন্ত নীলক্ষেত মোড়ের রাস্তা আটকে বিক্ষোভ করেন সাত কলেজের ডিগ্রির শিক্ষার্থীরা। এ সময় নীলক্ষেত ও আশপাশের এলাকায় তীব্র যানজট হয়। পরে শিক্ষকেরা এসে বিষয়টি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধানের আশ্বাস দিলে শিক্ষার্থীরা রাস্তা ছাড়েন।