বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ আয়োজিত ‘সাসটেইনেবল টেকনোলজিস ফর ইন্ডাস্ট্রি ৪.০’ শীর্ষক তৃতীয় আন্তর্জাতিক সম্মেলনে উপস্থিত বক্তারা এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের পূর্বাচল আমেরিকান সিটির স্থায়ী ক্যাম্পাসে দুই দিনব্যাপী এ সম্মেলনে বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, চীন, জাপান, ফ্রান্স, থাইল্যান্ড, সুইডেন, সৌদি আরবসহ বিশ্বের ৩১টি দেশের শতাধিক গবেষক, অধ্যাপক অংশ নেন।

গত শনিবার সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক মুহাম্মদ আলমগীর প্রধান অতিথি ছিলেন। বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. গোলাম সামদানী ফকির, সম্মেলনের জেনারেল চেয়ার ও বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা অধ্যাপক মো. আবদুর রাজ্জাক, আইইইই ফেলো ও যুক্তরাষ্ট্রের মিসৌরি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির অধ্যাপক সজল কে দাস ও সম্মেলনের অর্গানাইজিং চেয়ার অধ্যাপক মো. সাইফুল আজাদ।

গবেষক ও শিল্প অনুশীনকারীদের মধ্যে সেতুবন্ধ তৈরি এবং চতুর্থ শিল্পবিপ্লবের লক্ষ্য ও উদ্দেশ্য অর্জনে কমন প্ল্যাটফর্ম তৈরির লক্ষ্যে প্রথমবারের মতো কাজ করছে এসটিআই এক্সপো-২০২১। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েটসহ ৭০টি বিশ্ববিদ্যালয় এবং ৮টি দেশ-বিদেশি প্রতিষ্ঠান থেকে তিন শতাধিক শিক্ষক, গবেষক, উচ্চপদস্থ কর্মকর্তা ও পলিসি প্ল্যানার অংশ নেন। বিজ্ঞপ্তি

উচ্চশিক্ষা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন