default-image

বিভিন্ন খাতের ২০ জন উদীয়মান বাংলাদেশি অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ডস স্কলারশিপের জন্য নির্বাচিত হয়েছেন। এ বৃত্তি পাওয়ায় তাঁরা অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর ডিগ্রিতে পড়ার সুযোগ পাবেন। ২০ জনের মধ্য ১০ জন নারী। এর মধ্য ২ জন ক্ষুদ্র জাতিসত্তার। নির্বাচিত শিক্ষার্থীরা সরকারি, বিজ্ঞান, তথ্যপ্রযুক্তি, শিক্ষা ও সমাজ উন্নয়ন খাতে কাজ করছেন। ঢাকার অস্ট্রেলিয়ার হাইকমিশন এসব তথ্য জানিয়েছে।

ঢাকায় নবনিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার জেরেমি ব্রুয়ার ২৭ জানুয়ারি ভার্চ্যুয়াল অনুষ্ঠানে এই ২০ কৃতী শিক্ষার্থীকে অভিনন্দন জানান। তিনি বলেন, ‘অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ডসের চেতনায় উদ্বুদ্ধ হতে আমি দৃঢ়ভাবে উৎসাহ দিতে চাই, যাতে আপনারা সমাজে অবদান রেখে সাহসিকতার সঙ্গে এবং রোমাঞ্চকর হয়ে ইতিবাচক পরিবর্তন ও দুদেশের মধ্যে বন্ধন দৃঢ় করার দৃষ্টান্ত স্থাপন করতে পারেন।’

On 27 January, the Australian High Commissioner, Jeremy Bruer, hosted an online event to #congratulate 20 new...

Posted by Australian High Commission, Bangladesh on Thursday, January 28, 2021
বিজ্ঞাপন

অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের যুগ্ম সচিব ও অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ডসের সাবেক শিক্ষার্থী মিরানা মাহরুখ এ স্কলারশিপ দেওয়ার জন্য অস্ট্রেলিয়ার সরকারকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘আমি বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সৃজনশীলভাবে চিন্তা করার উৎসাহ জানাই। আপনারা এ সুযোগকে নিজ নিজ ব্যক্তি উন্নয়নের পাশাপাশি দেশের উন্নয়নের কাজে লাগাবেন বলে আশা ব্যক্ত করছি।’

default-image

করোনার কারণে ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল হলেই অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ডস স্কলারশিপপ্রাপ্ত শিক্ষার্থীরা শিক্ষা লাভের জন্য দেশটিতে যাবেন।

অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ডস স্কলারশিপের পরবর্তী রাউন্ডের জন্য আবেদন আবার শুরু হয়েছে গতকাল রোববার (৩১ জানুয়ারি) থেকে। ৩০ এপ্রিল পর্যন্ত আগ্রহী শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনের বিস্তারিত জানা যাবে ‌www.australiaawardsbangladesh.org ওয়েবসাইটে।

বিজ্ঞাপন
বৃত্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন