default-image

জাপানের সুমিতমো করপোরেশন এশিয়া অ্যান্ড ওশেনিয়া প্রাইভেট লিমিটেড কর্তৃপক্ষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০ জন নিয়মিত শিক্ষার্থীকে বৃত্তি দেবে। এ জন্য ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি হওয়া নিয়মিত শিক্ষার্থীদের কাছ থেকে নির্ধারিত ফরমে আবেদন আহ্বান করেছে ঢাবি।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৭ সালের উচ্চমাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা বৃত্তির জন্য আবেদন করতে পারবেন। আবেদনকারীদের ৪র্থ বিষয় বাদে এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমান উভয় পরীক্ষায় জিপিএ-৪.৮০ পেতে হবে। আবেদন ফরম রেজিস্ট্রার দপ্তরের ২০৮ (ক) নম্বর কক্ষ থেকে সংগ্রহ করতে হবে। আবেদন ফরম পূরণ করে স্ব স্ব বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক এবং হল প্রাধ্যক্ষের স্বাক্ষর ও সিলমোহরসহ উপ-রেজিস্ট্রারের (শিক্ষা-৫) (কক্ষ নং-২০৮/ক) কাছে জমা দিতে হবে।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীকে মাথাপিছু বার্ষিক ৩০০ মার্কিন ডলারের সমপরিমাণ বাংলাদেশি টাকায় (প্রতি ডলার ৮৫ ধরলে ২৫ হাজার ৫০০ টাকা) প্রদান করা হবে। সদাচরণ, পড়াশোনায় সন্তোষজনক অগ্রগতি এবং নিয়মিত অধ্যয়ন সাপেক্ষে এই বৃত্তি পরবর্তী তিন বছর নবায়নযোগ্য বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞাপন
default-image

বৃত্তির শর্তাবলি

* আবেদনকারী শিক্ষার্থীকে বাংলাদেশ নাগরিক হতে হবে।
* আবেদনকারীর লেখাপড়ার জন্য আর্থিক সহায়তা প্রয়োজন এই মর্মে বিভাগীয় চেয়ারম্যান/ইনস্টিটিউটের পরিচালক কর্তৃক ইংরেজিতে একটি প্রত্যয়নপত্র আবেদনপত্রের সঙ্গে দাখিল করতে হবে।
* ৩-৩-২০২১ তারিখে ছাত্রছাত্রীর বয়স ৩০ (ত্রিশ) বছরের নিচে হতে হবে।
* সুমিতমো করপোরেশন এশিয়া অ্যান্ড ওশেনিয়া প্রাইভেট লিমিটেডের বৃত্তির সমপরিমাণ অন্য কোনো বেসরকারি বৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রী এই বৃত্তির আবেদনের যোগ্য বিবেচনা হবেন না।
* নির্ধারিত আবেদন ফরমে টাইপ করা/হাতে পূরণ করে দরখাস্ত (১ কপি রঙিন ছবি, নম্বরপত্রসহ) দুই সেট (এক কপি ফটোকপি) জমা দেওয়ার শেষ তারিখ আগামী ০৩-০৩-২০২১।

বৃত্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন