default-image

এয়ারবিএনবির পণ্য ও সেবা ঢেলে সাজাতে চায় মার্কিন প্রতিষ্ঠানটি। সে জন্য এবার তারা কাজ করছে আইফোনের নকশাকার স্যার জনি আইভের সঙ্গে। বিশেষ করে এয়ারবিএনবির প্রতি মানুষের মনে যে নেতিবাচক ধারণা তৈরি হয়েছে, তা ঝেড়ে ফেলতেই এমন উদ্যোগ বলে মনে করা হচ্ছে বলে জানানো হয়েছে বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে।

দুই দশকের বেশি সময় অ্যাপলে কাজ করেছেন জনি আইভ। নকশা দলের নেতৃত্ব দিয়েছেন। তাঁর নেতৃত্বেই আইফোন, আইপড, আইপ্যাড, ম্যাকবুক এয়ার, আইম্যাক জিথ্রির মতো জনপ্রিয় সব অ্যাপল পণ্যের নকশা করা হয়েছে। তবে গত বছর অ্যাপল ছাড়েন এই ব্রিটিশ নকশাকার।

বিজ্ঞাপন

হোটেল ও বাড়িভাড়া পাওয়ার অনলাইন মাধ্যম এয়ারবিএনবির অ্যাপ ও ওয়েবসাইট নতুন করে গড়ে তুলবেন জনি আইভ। তবে তিনি এয়ারবিএনবিতে যোগ দেবেন না। চুক্তি অনুযায়ী তাঁর প্রতিষ্ঠান লাভফ্রমের মাধ্যমে কাজ করবেন জনি আইভ।

বিশ্লেষকেরা বলছেন, মূলত বড় শহরগুলোর বাসিন্দাদের ওপর এয়ারবিএনবির প্রভাব নিয়ে সমালোচকদের নজর হটাতেই এমন উদ্যোগ নিল প্রতিষ্ঠানটি।

এয়ারবিএনবির প্রধান নির্বাহী ব্রায়ান চেস্কি বলেন, ‘জনি আর আমি অনেক বছর থেকেই ভালো বন্ধু। আমরা দেখেছি, কীভাবে ভালো নকশা আরও মানুষকে কাছে টানে, ভরসার জায়গা তৈরি করে। তিনি আমাদের নকশা দল গঠনেও সাহায্য করবেন।’

তবে শুধু নতুন নকশায় এয়ারবিএনবির দুর্নাম ঘুচবে না বলেই মনে করছেন বিশ্লেষকেরা।

মন্তব্য পড়ুন 0