ক্রাউডফান্ডলি ও অথল্যাবের মধ্যে পার্টনারশিপ চুক্তি সই

পণ্য ও সেবার জন্য বিনিয়োগ সংগ্রহের প্ল্যাটফর্ম তৈরির প্রতিষ্ঠান ক্রাউডফান্ডলির সঙ্গে কৌশলগত পার্টনার হিসেবে যুক্ত হলো অথল্যাব (AuthLab)। অথল্যাব মূলত ডিজিটাল প্রোডাক্ট ও বিজনেস নিয়ে কাজ করে। প্রতিষ্ঠানটির অঙ্গ সংস্থা ডব্লিউপি ম্যানেজ নিনজার মাধ্যমে বহুল প্রচলিত ওয়ার্ডপ্রেসের জন্য বিশ্ববাজারে প্লাগিন তৈরি ও বিক্রি করে থাকে। ঢাকার বাইরে থেকে যে কটি প্রযুক্তিপ্রতিষ্ঠান সফলভাবে কাজ করছে, সিলেটের অথল্যাব তার অন্যতম।

ক্রাউডফান্ডলির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান নাঈম এবং অথল্যাবের প্রতিষ্ঠাতা শাজাহান জুয়েল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

ডব্লিউপি ডেভেলপার ও জুলসল্যাব যৌথ উদ্যোগে ছোট ও মাঝারি উদ্যোগ এবং অলাভজনক প্রতিষ্ঠানকে বিনিয়োগ সংগ্রহে সহায়তার জন্য ক্রাউডফান্ডলি কাজ ও উদ্যোগের কথা মাথায় রেখে ২০২০ সালে কাজ শুরু করে।

ডব্লিউপি ডেভেলপার ২৫টির বেশি সফটওয়্যার তৈরি করেছে, যার বর্তমান গ্রাহকসংখ্যা ৩০ লাখের বেশি। জুলসল্যাব একটি সার্ভিসভিত্তিক কোম্পানি, যারা বড় পরিসরের সফটওয়্যার এবং মোবাইল অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট নিয়ে কাজ করছে।

এদের সঙ্গে নতুন যুক্ত হওয়া অথল্যাব ইতিমধ্যেই ওয়ার্ডপ্রেস ইন্ডাস্ট্রিতে বেশ সাফল্যের সঙ্গে নিজস্ব ইকোসিস্টেম তৈরি করতে সমর্থ হয়েছে।

ডব্লিউপি ডেভেলপারের প্রধান নির্বাহী আসিফ রহমান বলেন, ‘কাজে এই তিনের সমন্বয়ে আমরা দ্রুত ও দারুণভাবে কাজ করতে পারব।’ তিনি বিশ্বাস করেন, এর ফলে ক্রাউডফান্ডলির সম্প্রসারণের জন্য এই পার্টনারশিপ যথাযথ ভূমিকা রাখবে।

ক্রাউডফান্ডলির প্রতিষ্ঠাতা এবং জুলসল্যাবের প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান নাঈম বলেন, ‘আমরা এ পার্টনারশিপকে কাজে লাগিয়ে ক্রাউডফান্ডলিকে গ্লোবাল মার্কেটে একটি পণ্য হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।’ এই চুক্তির ফলে অথল্যাবের প্রতিষ্ঠাতা শাজাহান জুয়েল ক্রাউডফান্ডলির বোর্ড সদস্য হয়েছেন। বিজ্ঞপ্তি