default-image

ক্রিকেট বিশ্বকাপ শুরু হয়ে গেছে। সময়টা যখন এমনই ক্রিকেটময়, তখন ঢাকার প্যাঁচাস গেম স্টুডিও স্মার্টফোনের জন্য তৈরি করেছে ক্রিকেট ক্যারিয়ার: বিগ ইনিংস গেম। মাঠে খেলবে প্রিয় দল, স্মার্টফোনে খেলবেন আপনি।

default-image


এটা রোল প্লেয়িং গেম। অর্থাৎ ক্রিকেট ক্যারিয়ারে খেলতে হবে ক্রিকেট দলের একজন সদস্য হিসেবে। এ ক্ষেত্রে আপনি বেছে নিতে পারেন ব্যাটসম্যান, বোলার বা অলরাউন্ডারের যেকোনো একটি। প্রথমে নিজ নামে প্রোফাইল তৈরি করে নিতে হবে। ত্রিমাত্রিক (থ্রিডি) এই গেমে স্মার্টফোন যেন ধীরগতির না হয়ে যায় সে জন্য প্রথমেই ছবির মান ঠিক করে দেওয়ার ব্যবস্থা থাকছে। এর পরেই শুরু হবে গেমের প্রথম মৌসুম। কীভাবে খেলতে হবে জানার জন্য খেলে নিতে পারেন টিউটোরিয়াল অংশ। এর পরেই শুরু হবে মূল গেম। একের পর এক ম্যাচ খেলে অভিজ্ঞতা অর্জন করতে হবে, জমা করতে হবে কয়েন। সেই কয়েনগুলো দিয়ে পরবর্তী সময়ে কেনা যাবে নানা জিনিস। ম্যাচগুলো হবে সাম্প্রতিক সময়ের জনপ্রিয় টি-টোয়েন্টির। ম্যাচে আপনার পারফরম্যান্সের ওপর ভিত্তি করে দলনেতা আপনাকে অভিবাদন জানাবেন বা তিরস্কার করবে। এভাবেই এগিয়ে যাবে গেম।
স্মার্টফোনে খেলার ক্রিকেট গেম আরও আছে, তবে এই গেমটির নতুনত্ব খেলার ধরনে। খেলোয়াড়ের চরিত্রে খেলতে হবে নিজেকেই এবং পেশাদার খেলোয়াড় হিসেবে গড়ে তুলতে হবে নিজের ক্যারিয়ার। চমৎকার গ্রাফিকস ব্যবহার করা হয়েছে গেমটিতে। সহজেই নজর কাড়ে। গেমটি আপাতত পাওয়া যাচ্ছে অ্যান্ড্রয়েড-চালিত স্মার্টফোনের জন্য। গেমটি নামানোর ঠিকানা: http://bit.ly/Cricket3D
টেক–সই প্রতিবেদক

বিজ্ঞাপন
প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন