বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের প্রতিটি প্রত্যন্ত অঞ্চলকে অর্থনৈতিক প্রবৃদ্ধির অন্তর্গত করা প্রধানমন্ত্রীর স্বপ্ন। খামারি সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে সক্ষম হবে।

আদর্শ প্রাণিসেবা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফিদা হক বলেন, দেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলে মোবাইল প্ল্যাটফর্মে প্রযুক্তি ব্যবহার করে গবাদিপশুর বিমা সেবা প্রদান করা তাদের লক্ষ্য। প্রাণিসেবা প্ল্যাটফর্মটি প্রাণিসম্পদ তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে গ্রামীণ আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রাখবে।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হোসেন বলেন, ব্র্যাক ব্যাংক শুরু থেকেই ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের ব্যাংকিং কার্যক্রমে সহায়তা প্রদানের মাধ্যমে বাংলাদেশের কৃষি খাতের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

ফিনিক্স ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক মো. জামিরুল ইসলাম বলেন, গবাদিপশুর বিমা আর্থিক ঝুঁকি কমানোর ফলে একদিকে যেমন নতুন খামারি তৈরিতে উৎসাহ প্রদান করবে, অন্যদিকে এ খাতে বিনিয়োগ বৃদ্ধি পেয়ে বিশাল কর্মসংস্থানের সুযোগ তৈরি করবে।

ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা খন্দকার এমদাদুল হকের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ গবেষক আওলাদ হোসেন, বাংলাদেশ ভেটেরিনারি অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট এস এম নজরুল ইসলাম, ব্র্যাক ব্যাংকের এসএমই বিভাগের প্রধান সৈয়দ আবদুল মোমেন প্রমুখ। বিজ্ঞপ্তি

প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন