বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জেপি মরগ্যান এবং ক্রেডিট সুইসের বাজার বিশ্লেষকেরা বলেছেন, বিশ্বব্যাপী যে গ্রাহকেরা অনলাইনে আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স প্রি-অর্ডার করেছেন, তাঁদের চার সপ্তাহের বেশি অপেক্ষা করতে হবে। আইফোন ১৩-এর জন্য এই সময় দুই সপ্তাহের মতো।

default-image

এক-তৃতীয়াংশের বেশি আইফোন বিক্রি হয় যুক্তরাষ্ট্রে। দেশটিতে আইফোন ১৩ সিরিজের ঘোষণা আসার দ্বিতীয় সপ্তাহে ডেলিভারির সময় ঠিক করা হয়েছে ১৯ থেকে ৩৪ দিন। অথচ প্রথম সপ্তাহে যা ছিল ৭ থেকে ২০ দিন। আইফোন ১২ সিরিজে এতটা অপেক্ষা করতে হয়নি।

অনেক ব্যবহারকারীই সামাজিক যোগাযোগমাধ্যমে নতুন আইফোন পাওয়ার ব্যাপারে অপেক্ষার কথা জানিয়েছেন।

গ্রাহকদের প্রশ্নের উত্তরে অ্যাপলের পণ্য সরবরাহের সহযোগী প্রতিষ্ঠান ভেরাইজন, ভোডাফোন ইউকে এবং বেস্ট বাই টুইটারে নতুন আইফোনের উচ্চ চাহিদা এবং জোগানের স্বল্পতার উল্লেখ করেছেন।

গতকাল রোববার অ্যাপল ও টেসলার অনেক সহযোগী প্রতিষ্ঠান তাদের চীনের কারখানাগুলোতে কয়েক দিনের জন্য উৎপাদন বন্ধের কথা জানিয়েছে। পণ্য সরবরাহে দেরির সেটাও একটা কারণ।

default-image

আইফোন ১৩ সিরিজের স্মার্টফোনগুলোর দাম ৭২৯ থেকে ১ হাজার ৫৯৯ ডলারের মধ্যে। আগের আইফোনের তুলনায় নকশায় তেমন পরিবর্তন না থাকলেও ক্যামেরা উন্নত করা হয়েছে, যুক্ত হয়েছে নতুন বায়োনিক চিপ। যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশে ১৭ সেপ্টেম্বর থেকে আইফোন ১৩ সিরিজের প্রি-বুকিং শুরু হয়।

প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন