default-image

টাই উইমেন সাবকমিটি ঢাকা অঞ্চলের প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন ই-কমার্স সাইট আমার দেশ আমার গ্রামের সহপ্রতিষ্ঠাতা সাদেকা হাসান। চলতি মাসেই এ ঘোষণা দেওয়া হয়েছে।
যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালির দ্য ইন্ডাস এন্ট্রাপ্রেনার্স (টিআইই—টাই) বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করে গত বছরের ১০ ফেব্রুয়ারি। টাই একটি অলাভজনক উন্নয়নমুখী আন্তর্জাতিক সংগঠন। বিশ্বের ১৮টি দেশের ৬১টি অঞ্চলে রয়েছে টাইয়ের কার্যক্রম। বর্তমানে টাইয়ের সদস্যসংখ্যা ১১ হাজারেরও বেশি।
নতুন দায়িত্ব পাওয়ার পর সাদেকা হাসান প্রথম আলোকে বলেন, ‘আমরা বাংলাদেশের শহর ও গ্রামের তরুণ উদ্যোক্তাদের একত্র করে একটি জায়গায় আনার চেষ্টা করছি। তরুণদের জন্য মূলধন সংগ্রহ ও প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করাসহ নানা ধরনের উন্নয়নমূলক কাজে সহযোগিতা করাও আমাদের উদ্দেশ্য। চলতি বছরে নারী উদ্যোক্তাদের জন্য ব্যবসায়িক নির্দেশনা সহায়তা ও বাজারব্যবস্থার ওপর একাধিক কর্মশালার আয়োজন করা হবে।’
জানা যায়, খুব দ্রুত টাই সেরা উদ্যোক্তা খোঁজার কার্যক্রম শুরু করবে। নাম নিবন্ধন করে তরুণ উদ্যোক্তারা তাঁদের ব্যবসায়িক পরিকল্পনা নিয়ে এতে অংশ নিতে পারবেন। নির্বাচিত সেরা তিন উদ্যোক্তা পাবেন মূলধন সহায়তা এবং সিলিকন ভ্যালি ভ্রমণের সুযোগ।

বিজ্ঞাপন
প্রযুক্তি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন