নতুন তিন স্মার্টফোন, ট্যাব দেখাল স্যামসাং

গ্যালাক্সি এস২২, এস২২ প্লাস এবং এস২২ আল্ট্রা স্মার্টফোনছবি : সিএনএন

গ্যালাক্সি এস২২, এস২২ প্লাস এবং এস২২ আল্ট্রা মডেলের নতুন তিন স্মার্টফোন উন্মোচন করেছে স্যামসাং। গতকাল বুধবার অনলাইনে আয়োজিত এক অনুষ্ঠানে স্মার্টফোনের পাশাপাশি গ্যালাক্সি ট্যাব এস৮, এস৮ প্লাস এবং এস৮ আল্ট্রা মডেলের ট্যাবও দেখিয়েছে নির্মাতা প্রতিষ্ঠানটি। ২৫ ফেব্রুয়ারি থেকে বিশ্বের বিভিন্ন দেশে স্মার্টফোনগুলো কেনার সুযোগ মিলবে।

অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলা গ্যালাক্সি এস২২ আল্ট্রা মডেলের স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে দ্রুতগতির স্ন্যাপড্রাগন প্রসেসর। ৬.৮ ইঞ্চি পর্দার স্মার্টফোনটির সামনে রয়েছে ৪০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। পেছনে রয়েছে ১০৮, ১২, ১০ ও ১০ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা। ১২৮, ২৫৬ ও ৫১২ গিগাবাইট ধারণক্ষমতার স্মার্টফোনটিতে আরও রয়েছে ৫ হাজার মিলি–অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। দাম পড়বে সর্বনিম্ন ১ হাজার ১৯৯ ডলার।

গ্যালাক্সি এস২২ আল্ট্রা স্মার্টফোন
ছবি : সিএনএন

স্ন্যাপড্রাগন প্রসেসরে চলা ৬.৬ ইঞ্চি পর্দার এস২২ প্লাস মডেলের স্মার্টফোনটির পেছনে রয়েছে ৫০, ১২ ও ১০ মেগাপিক্সেলের ক্যামেরা। অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে চলা স্মার্টফোনটির সামনে ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ রয়েছে সাড়ে চার হাজার মিলি–অ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা। দুটি স্মার্টফোনেই এস পেন ব্যবহারের সুযোগ মিলবে। ১২৮ ও ২৫৬ গিগাবাইট ধারণক্ষমতার স্মার্টফোনটির দাম পড়বে সর্বনিম্ন ৯৯৯ ডলার।

৬.১ ইঞ্চি পর্দার গ্যালাক্সি এস২২ মডেলের স্মার্টফোনটিও চলবে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে। স্মার্টফোনটির পেছনে ৫০, ১২ ও ১০ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ৩ হাজার ৭০০ মিলি–অ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধার স্মার্টফোনটির সামনে রয়েছে ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ১২৮ ও ২৫৬ গিগাবাইট ধারণক্ষমতার স্মার্টফোনটির দাম পড়বে সর্বনিম্ন ৭৯৯ ডলার।

১১ ইঞ্চি পর্দার গ্যালাক্সি ট্যাব এস৮, ১২.৪ ইঞ্চি পর্দার গ্যালাক্সি ট্যাব এস৮প্লাস এবং ১৪.৬ ইঞ্চি পর্দার গ্যালাক্সি ট্যাব এস৮ আল্ট্রা ট্যাবের দাম পড়বে যথাক্রমে ৬৯৯, ৮৯৯ এবং ১০৯৯ ডলার।

স্যামসাং বাংলাদেশ জানিয়েছে, গ্যালাক্সি এস২২ আল্ট্রা ও এস২২ প্লাস মডেলের স্মার্টফোন দুটি শিগগিরই বাংলাদেশের বাজারে পাওয়া যাবে। আগ্রহী ব্যক্তিরা ১৪ ফেব্রুয়ারি থেকে অগ্রিম নিবন্ধন করার সুযোগ পাবেন।

সূত্র : সিএনএন, সিনেট