default-image

দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং ফোল্ডেবল বা ভাঁজ করা ফোনের নতুন আরেকটি মডেল বাজারে আনছে। নতুন মডেলটির নাম ডাব্লিউ ২১। এটি ফাইভ–জি নেটওয়ার্ক সমর্থন করবে। ৪ নভেম্বর চীনের বাজারে স্মার্টফোনটি উন্মোচন করবে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট মাইফিক্সগাইডের এক প্রতিবেদনে বলা হয়, চীনের বাজারে যে ভাঁজ করা ফোনটি আনা হচ্ছে তা মূলত ‘রিব্যান্ডিং’ বা পুনরায় ব্র্যান্ডিং করা ফোন। স্যামসাংয়ের ভাঁজ করা সুবিধাযুক্ত ফোন গ্যালাক্সি জেড ফোল্ড ২ মডেলটিকে চীনের বাজারের জন্য ভিন্ন নামে ছাড়া হচ্ছে।

বিজ্ঞাপন

চীনের সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ওয়েবুতে একজন ডিজিটাল ব্লগার নতুন স্মার্টফোনের পোস্টার শেয়ার করেছেন। তাতে দেখা গেছে, স্যামসাংয়ের আলোচিত গ্যালাক্সি জেড ফোল্ড ২ মডেলটিকেই রিব্যান্ডিং করা হচ্ছে। অবশ্য চীনের বাজারে ভাঁজ করা ফোন জনপ্রিয় করতে নকশায় ও রঙে কিছু পরিবর্তন আনছে প্রতিষ্ঠানটি। ফোনটির পেছনে খাড়া লাইনের নকশা করা হচ্ছে।

বাজার বিশ্লেষকেরা বলেন, চীনে সোনালি রঙের স্মার্টফোন ব্যাপক জনপ্রিয়। সে ভাবনা মাথায় রেখে স্যামসাং চীনের বাজারে শুধু সোনালি রঙের ভাঁজ করা ফাইভ–জি ফোন আনছে।

নতুন ফোনটিতে থাকছে দুটি অ্যামোলেড ডিসপ্লে। একটি ডিসপ্লে হকে ৭ দশমিক ৫৯ ইঞ্চি ও আরেকটি ডিসপ্লে ৬ দশমিক ২৩ ইঞ্চি মাপের। ফোনটির ওজন হবে ২৮৮ গ্রাম। এতে ব্যবহৃত হচ্ছে ৭ ন্যানোমিটার প্রযুক্তির কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসর, ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। ফোনের পেছনে থাকছে তিন ক্যামেরা সেট আপ। ক্যামেরাগুলো ১২ ও ১০ মেগাপিক্সেলের।

ফোনটির সামনেও থাকবে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা। এর ব্যাটারি ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার। ফোনটির পাশে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির দাম সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যায়নি।

মন্তব্য পড়ুন 0