লড়তে হবে ভিনগ্রহের শক্রর বিরুদ্ধে

শ্যাডোগান লেজেন্ডসছবি : সংগৃহীত

সিনেমায় ভিনগ্রহের শক্রর বিরুদ্ধে মরণপণ যুদ্ধ দেখে অনেকেরই নায়কের মতো যুদ্ধ করার ইচ্ছা জাগে। ভাবেন, সুযোগ পেলে নায়কের মতো দ্রুত শক্র ধ্বংস করা কোনো বিষয়ই নয়। সিনেমাপ্রেমীদের এই ইচ্ছা পূরণ করবে শ্যাডোগান লেজেন্ডস। মুঠোফোনে ভিনগ্রহের অজানা শক্রর সঙ্গে লড়াইয়ের সুযোগ দিতে গেমটি তৈরি করেছে ম্যাডফিঙ্গারস।

গেমের কাহিনি গড়ে উঠেছে বিশাল এক গ‍্যালাক্সি নিয়ে। অনেকগুলো গ্রহ আছে এই গ‍্যালাক্সিতে। প্রতিটি গ্রহেই বাস করে মানুষ। কিন্তু হঠাৎ করে গ্রহগুলো দখলের জন‍্য হামলা করে ভিনগ্রহের শক্র। অজানা এই শক্রর আক্রমণ ঠেকাতে মরণপণ যুদ্ধে নামে সেনারা। কিন্তু কিছুতেই পেরে উঠছে না তারা। পরাজয় যখন সময়ের ব্যাপারমাত্র, তখনই সুপারহিরোর বেশে সেনাদের পাশে দাঁড়াতে হবে আপনাকে।গেমের শুরুতেই নিজের পছন্দমতো চরিত্র বেছে নিতে হবে। তবে চাইলেই যুদ্ধে অংশ নেওয়া যাবে না, বিভিন্ন স্টেশন ঘুরে জানতে হবে, কোথায় যুদ্ধ হচ্ছে।

শ্যাডোগান লেজেন্ডস
ছবি : সংগৃহীত

ভিনগ্রহের শক্রর বিরুদ্ধে যুদ্ধে আপনাকে খেলতে হবে ফার্স্ট পারসন মোডে। এ জন্য নানা ধরনের অস্ত্র ব্যবহার করতে হবে আপনাকে। আক্রমণ ঠেকানোর পাশাপাশি শক্র ধ্বংস করলেই পাওয়া যাবে গেম কারেন্সি, যা কাজে লাগিয়ে পছন্দমতো অস্ত্র কেনা যাবে। গেমের বিভিন্ন পর্যায়ে যুদ্ধের পরিকল্পনা ঠিক করতে অন্য গেমারদের সঙ্গে ভার্চ্যুয়াল যোগাযোগের সুযোগ পাওয়া যাবে। ফলে একসঙ্গে কয়েকজন মিলে খেললে দলগতভাবে শক্রর মোকাবিলা করা সহজ হবে।

গেমটির গ্রাফিক্স বেশ উন্নতমানের। তবে চাইলে ইচ্ছেমতো গ্রাফিক্স সেটিংস পরিবর্তন করা যাবে। গেমটি খেলার জন্য মুঠোফোনে অবশ্যই ইন্টারনেট সংযোগসহ ১ গিগাবাইট জায়গা খালি থাকতে হবে । এরই মধ্যে কোটিবারের বেশি ডাউনলোড হওয়া গেমটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে।