১৫ সেপ্টেম্বরে যা দেখাবে অ্যাপল

বিজ্ঞাপন
default-image

অনেক দিন ধরেই আইফোনসহ নতুন অ্যাপল পণ্য কবে আসবে, তা নিয়ে গুঞ্জন চলছে। অবশেষে চলতি বছর অ্যাপল তাদের পণ্য ঘোষণার সবচেয়ে বড় অনুষ্ঠানের তারিখ ঘোষণা করল।

কুপারটিনোভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠানটি এ বছর তাদের অনুষ্ঠানের জন্য ১৫ সেপ্টম্বর তারিখ নির্ধারণ করে আমন্ত্রণপত্র পাঠানো শুরু করেছে অতিথিদের।

ধারণা করা হচ্ছে, ১৫ সেপ্টেম্বরের অনুষ্ঠানে অ্যাপলের পক্ষ থেকে নতুন অ্যাপল ওয়াচ ও আইপ্যাড বাজারে আসার ঘোষণা দেওয়া হবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

১৫ সেপ্টেম্বর নতুন আইফোন ঘোষণা দেওয়া হবে কি না, তা নিয়ে এখনো কোনো তথ্য পরিষ্কার করেনি অ্যাপল।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, ১৫ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের সময় সকাল ১০টায় ভার্চ্যুয়াল অনুষ্ঠান আয়োজন করেছে অ্যাপল। ওই অনুষ্ঠানে নতুন প্রযুক্তি পণ্যের ঘোষণা দেওয়া হতে পারে। ওই অনুষ্ঠানটি অ্যাপল ও স্টিভ জবস থিয়েটার থেকে সম্প্রচার করা হবে।

অ্যাপলের আয়োজন ঘিরে ইতিমধ্যে অ্যাপলপ্রেমীদের মধ্যে নতুন আগ্রহ দেখা যাচ্ছে। প্রযুক্তিবিষয়ক একাধিক ওয়েবসাইটে আইফোন ১২ প্রো ম্যাক্স নামের একটি আইফোন নিয়ে খবর প্রকাশ করা হয়েছে। ১৫ সেপ্টেম্বরের অনুষ্ঠানে এর ঘোষণা আসবে কি না, তা বোঝা যাচ্ছে না।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এ বছরের সবচেয়ে দামি ফোন হিসেবে বাজারে আসতে পারে আইফোন ১২ প্রো ম্যাক্স মডেলটি। এতে ৫–জি সুবিধাযুক্ত থাকবে।

এ ছাড়া এ১৪ বায়োনিক চিপসেট, লিডার স্ক্যানার নামেও বিশেষ ফিচার থাকবে। আইফোন ১২ প্রো ম্যাক্স মডেলটি ছাড়াও এ বছরে আইফোন ১২ প্রো, আইফোন ১২ ম্যাক্স ও সাশ্রয়ী আইফোন ১২ মডেলের আইফোন বাজারে আনতে পারে অ্যাপল।

চলতি বছর সাশ্রয়ী দামে একটি অ্যাপল ওয়াচ সংস্করণ বাজারে ছাড়ার পরিকল্পনা রয়েছে অ্যাপলের। এর বাইরে অ্যাপল ওয়াচ সিরিজ ৬–এর ঘোষণা আসতে পারে।

ওয়াচ সিরিজ ৬–এর মতোই সাশ্রয়ী মডেলের অ্যাপল স্মার্টওয়াচে একই চিপসেট থাকলেও এর তৈরির উপাদানে পার্থক্য থাকবে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন