আজ মেরিল–প্রথম আলো পুরস্কারের ২৩তম আসর

দেশের বিনোদন অঙ্গনের জাঁকজমকপূর্ণ সবচেয়ে বড় আয়োজন মেরিল-প্রথম আলো পুরস্কারের ২৩তম আসর বসবে আজ শুক্রবার। রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে সন্ধ্যা ছয়টায় অনুষ্ঠান শুরু হবে। তবে বিকেল ৫টা ১০ মিনিট থেকেই অনুষ্ঠানকেন্দ্রের লালগালিচায় পদার্পণ করবেন বিনোদনজগতের তারকারা।

বিনোদনক্ষেত্রে বছরসেরা কাজের স্বীকৃতি হিসেবে মেরিল-প্রথম আলো পুরস্কারের এ আয়োজন শুরু হয়েছিল ১৯৯৯ সালে। তবে করোনা মহামারির কারণে গত দুই বছর কোনো অনুষ্ঠান আয়োজন করা যায়নি। সে কারণে দুই বছরের বিরতির পর এবারের আয়োজনটির প্রতি বিশেষ আগ্রহ রয়েছে সবার।

এবার ‘তারকা জরিপ পুরস্কার’, ‘সমালোচক পুরস্কার’ এবং ‘আজীবন সম্মাননা’ প্রদান করা হবে। কারা এই পদক ও সম্মাননা পাবেন, তা নিয়ে প্রতিবছরই মানুষের মধ্যে থাকে কৌতূহল। আজ সন্ধ্যায় সেই কৌতূহলের অবসান হবে পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণার মধ্য দিয়ে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান এবং শুভেচ্ছা বক্তব্য দেবেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। আমন্ত্রিত অতিথিরা হলে বসে অনুষ্ঠান দেখতে পারবেন, সঙ্গে আমন্ত্রণপত্র আনতে হবে।