বিজ্ঞাপন
বিজ্ঞাপন

নির্মাতা সুপিন বর্মণের ‘পোস্টমাস্টার’ ছবির সিকুয়েল তৈরির অনুপ্রেরণা ওই খুদে দর্শক, বৈশালি। রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প ‘পোস্টমাস্টার’ অবলম্বনে সুপিন ২০১৬ সালে বানিয়েছিলেন একই নামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। সেটি দেশ ও বিদেশের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করেছে। দুটি উৎসবে সেরা চলচ্চিত্রের পুরস্কারও পায়।

default-image

এবার রতনের পরবর্তী জীবন ক্যামেরার ফ্রেমে ধরতে চেয়েছেন পরিচালক। কল্পিত সেই জীবন কেমন হতে পারে? সেই নিরীক্ষাই নির্মাতার জন্য চ্যালেঞ্জ। সুপিন সেটি নিয়েছেন। ঝাঁপিয়ে পড়েছেন ক্যামেরা আর ক্রু নিয়ে। এই ছবির নাম রাখা হয়েছে ‘আ লেটার অব পোস্টমাস্টার’।

নির্মাতা সুপিন বর্মণ বলেন, ‘এক খুদে দর্শকের প্রশ্ন ছিল রতনের পরবর্তী জীবন নিয়ে। এই প্রশ্নের উত্তর খুঁজতে রতনের পরবর্তী ঘটনার এক কাল্পনিক গল্প নিয়ে আমরা ভাবতে শুরু করি এবং নানাভাবে রতনের অনুসন্ধান চালাই। সেই অনুসন্ধানী নিরীক্ষাধর্মী ভাবনার জায়গা থেকে নির্মিত হচ্ছে “আ লেটার অব পোস্টমাস্টার”। অনুসন্ধানী এই গল্পে আমরা দেখতে পাব, পোস্টমাস্টার কলকাতায় চলে যাওয়ার ঠিক চার বছর পরে কলকাতা থেকে রতনের নামে একটি চিঠি আসে। সেখানে রতনকে কলকাতায় নিয়ে যাওয়ার কথা বলেন পোস্টমাস্টার। কিন্তু ততক্ষণে রতন বিয়ের পিঁড়িতে।’

default-image

নির্মাতা জানিয়েছেন, ২৩ মে চলচ্চিত্রটির চিত্রধারণের কাজ শেষ হয়েছে। এখন চলছে সম্পাদনা। চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রিয়া মনি, আনান, সাদেকুর রহমান, খলিলুর রহমান চৌধুরী, উত্পল দত্ত, নিভা রানী সরকার, মিজানুর রহমান, শাহাদাত হোসেন, রবিউল ইসলাম প্রমুখ।

default-image

চলচ্চিত্রটির কারিগরি সহযোগিতা দিয়েছে অরীতি ক্রিয়েশন্স এবং প্রযোজনা করছে মৌনতা অডিও ভিজ্যুয়াল লিমিটেড। আগামী ২২ শ্রাবণ ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা আছে বলে জানান নির্মাতা সুপিন বর্মণ।

বিনোদন থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন