default-image

পশ্চিমবঙ্গের প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় করোনায়  আক্রান্ত হয়েছেন। গতকাল সোমবার তাঁর করোনার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। আজ মঙ্গলবার তাঁকে ভর্তি করা হয়েছে কলকাতার বেসরকারি নার্সিংহোম বেলভিউতে।

গত কয়েক দিন ধরে সৌমিত্রের মৃদু জ্বর ছিল। তবে করোনার অন্য কোনো উপসর্গ ছিলনা। গতকাল তাঁর করোনা পজিটিভ আসার পর তাঁকে হাসপাতালে ভর্তি করান পরিবারের সদস্যরা। হাসপাতাল সূত্রে বলা হয়েছে, এখন তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।

বিজ্ঞাপন

সৌমিত্র চট্টোপাধ্যায়ের বয়স এখন ৮৫ বছর। ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি তিনি জন্মগ্রহণ করেন পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে। উচ্চশিক্ষা গ্রহণ কলকাতায়।

বাংলা চলচ্চিত্রের এই দিকপাল পেয়েছেন ভারতের চলচ্চিত্র অঙ্গনের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান দাদা সাহেব ফালকে পুরস্কার। এ ছাড়া আরও দেশ-বিদেশের বহু পুরস্কার পেয়েছেন তিনি। প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সত্যজিৎ রায়ের ঐতিহাসিক অমর সৃষ্টি ‘অপুর সংসার’ চলচ্চিত্রে অভিনয় করেন সৌমিত্র চট্টোপাধ্যায়। পরে তিনি মৃণাল সেন, তপন সিংহ, অজয় করের মতো পরিচালকদের সঙ্গেও কাজ করেছেন।

প্রখ্যাত এ অভিনেতার করোনায় আক্রান্ত হওয়ার পর তাঁর সম্পর্কে খবর নিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এ অভিনেতার আরোগ্য কামনা করেছেন।

বেলভিউ হাসপাতাল কর্তৃপক্ষ তাঁর চিকিৎসার জন্য তিন সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করেছেন। সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ে পৌলমী বোস জানিয়েছেন, তাঁর বাবা এখন স্থিতিশীল রয়েছেন। চিকিৎসা চলছে। টালিগঞ্জ ছবি পাড়ার তারকারা তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন।

বিজ্ঞাপন
মন্তব্য করুন