কী দেখবেন, কোথায় দেখবেন

প্রতি সপ্তাহে ওটিটিতে যোগ হচ্ছে নতুন নতুন কনটেন্ট। চলতি সপ্তাহের নতুন ওয়েব সিরিজ, সিনেমা, প্রামাণ্যচিত্র, রিয়েলিটি শোর খবর নিয়ে আমাদের নিয়মিত এ আয়োজন।

শাটিকাপ
ধরন: সিরিজ
স্ট্রিমিং: চরকি
দিনক্ষণ: চলমান
রাজশাহীর সীমান্তবর্তী একটি এলাকার কিশোর গ্যাং আর প্রভাবশালী মাদক কারবারিদের নিয়ে এই সিরিজের গল্প। সিরিজটিতে অভিনয় করেছেন ১৩৭ জন শিল্পী। তাঁরা প্রত্যেকেই রাজশাহী অঞ্চলের। সিরিজের ভাষা থেকে শুরু করে, জীবনযাপন—সবই ওই অঞ্চলকে ঘিরে। এমনকি সিরিজের শুটিংও করা হয়েছে সেখানে।

সিরিজটিতে অভিনয় করেছেন ১৩৭ জন শিল্পী। তাঁরা প্রত্যেকেই রাজশাহী অঞ্চলের
সংগৃহীত

একান্নবর্তী
ধরন: সিনেমা
স্ট্রিমিং: হইচই
দিনক্ষণ: ১৪ জানুয়ারি
একসময়ের যৌথ পরিবার একসময় আলাদা হয়ে যায়। দুর্গাপূজায় তারা মিলিত হয়। শুরু হয় ছবির গল্প। পরিচালক মৈনাক ভৌমিক বরাবরই বাঙালির এসব আবেগ সিনেমায় নিয়ে আসেন। এটিও সে রকম। বলে রাখা ভালো, এর আগে তিনি বানিয়েছেন জেনারেশন আমি, চিনি, বিবাহ ডায়েরিজ–এর মতো ছবি।

মানুষের শরীরে ভ্যাকসিন বা ওষুধ পরীক্ষার কাহিনি নিয়ে সিরিজের গল্প
সংগৃহীত

হিউম্যান
ধরন: সিরিজ
স্ট্রিমিং: ডিজনি প্লাস হটস্টার
দিনক্ষণ: ১৪ জানুয়ারি
মানুষের শরীরে ভ্যাকসিন বা ওষুধ পরীক্ষার কাহিনি নিয়ে সিরিজের গল্প। কীভাবে কাজটি করা হয়, এর ইতিবাচক ও নেতিবাচক দিকগুলো নিয়ে এ সিরিজ। এতে অভিনয় করেছেন শেফালী শাহ, কীর্তি কুলহারি। বিপুল অম্রুতলাল শাহ ও মোজেজ সিং পরিচালনা করেছেন এটি।

পুথাম পুধু কালাই ভিদিয়াধা
ধরন: অ্যান্থলজি ফিল্ম
স্ট্রিমিং: আমাজন প্রাইম ভিডিও
দিনক্ষণ: ১৪ জানুয়ারি
আশা, ভালোবাসা আর মানবিকতার পাঁচ গল্প নিয়ে তামিল এই অ্যান্থলজি ছবি। বালাজি মোহন, হালিথা শামিম, মধুমিতা, রিচার্ড অ্যান্থনি ও সুরিয়া কৃষ্ণান পরিচালনা করেছেন। করোনার দ্বিতীয় ঢেউয়ে মানুষের জীবনের নানা অনুভূতি দেখা যাবে ছবিটিতে।

আশা, ভালোবাসা আর মানবিকতার পাঁচ গল্প নিয়ে তামিল এই অ্যান্থলজি ছবি
সংগৃহীত

ইয়ে কালি কালি আঁখে
ধরন: সিরিজ
স্ট্রিমিং: নেটফ্লিক্স
দিনক্ষণ: ১৪ জানুয়ারি
‘ইয়ে কালি কালি আঁখে’ শুনলেই মনে পড়ে যায় শাহরুখ খান অভিনীত বাজিগর ছবির সেই সুপারহিট গানের কথা। তবে এটি কোনো ছবি নয়, ওয়েব সিরিজ। ত্রিমুখী রোমান্টিক থ্রিলার ঘরানার এই সিরিজের কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন তাহির রাজ ভাসিন ও শ্বেতা ত্রিপাঠি। পাশাপাশি আছেন সৌরভ শুক্লা, অঞ্চল সিং প্রমুখ। পরিচালনায় সিদ্ধার্থ সেনগুপ্ত।

ত্রিমুখী রোমান্টিক থ্রিলার ঘরানার এই সিরিজের কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন তাহির রাজ ভাসিন ও শ্বেতা ত্রিপাঠি
সংগৃহীত