‘যমজ’ নাটকে মোশাররফ করিম
‘যমজ’ নাটকে মোশাররফ করিম ছবি: সংগৃহীত

মোশাররফ করিম থাকলেই সেই নাটক হয় উপভোগ্য। ‘যমজ’ নামের এক নাটকে দুটি চরিত্রে অভিনয় করেছিলেন এই অভিনেতা। প্রায় আট বছর আগে টেলিভিশনে দেখানো হয় সেই একক নাটক, যা ভীষণ দর্শকপ্রিয় হয়। পরে বিশেষ সময়ে নির্মিত হয় নাটকটির সিকুয়েল। করোনার কারণে গত ঈদে নাটকটির শুটিং করতে পারেননি এর প্রধান চরিত্রাভিনেতা মোশাররফ করিম। দর্শকেরা বঞ্চিত হয়েছিলেন বলে মন খারাপ করেছিলেন এই তারকা। সম্প্রতি গাজীপুরের পুবাইলে নাটকটির শুটিংয়ে অংশ নিয়েছেন মোশাররফ। ‘যমজ-১৪’ নাটকে দর্শকদের জন্য রাখা হয়েছে নানা রকম চমক।

default-image

‘যমজ’ প্রচারের পর এটি দর্শকদের বিশেষ পছন্দের নাটকে পরিণত হয়। একে একে তৈরি হয় নাটকটির ১৩টি সিকুয়েল। সব প্রস্তুতি নেওয়া থাকলেও গত ঈদুল আজহার আগে করোনা পরিস্থিতি নিয়ে নিরাপত্তার অভাববোধ করায় শুটিংয়ে অংশ নেননি মোশাররফ করিম।

default-image
বিজ্ঞাপন

এই অভিনেতা বলেন, ‘আমি “যমজ” নাটকটির জন্য সব সময় আলাদা করে সময় নিই। নাটকের চরিত্র, গল্প, অভিনয় নিয়ে প্রচুর ভাবি। গত ঈদে ইচ্ছে ছিল নাটকটি করব। কিন্তু করোনার কারণে কাজে ফিরতে স্বস্তি পাচ্ছিলাম না। এখন নিয়মিত কাজ করছি। সে জন্য আগেই নাটকটির শুটিং করে রাখলাম।’

‘যমজ’ নাটকের শুরুর দিনের কথা স্মরণ করে মোশাররফ বলেন, ‘আট বছর আগে প্রচণ্ড গরমের সময়ের কথা। সে সময় তিনি প্রস্তাব পান নাটকটির। প্রথম ‘যমজ’ নাটকের চিত্রনাট্য দেখে অভিনয় করতে চাননি মোশাররফ করিম। কারণ, এই অভিনেতাকে একসঙ্গে বাবা ও ছেলের তিনটি চরিত্রে অভিনয় করতে হবে। বাবার চরিত্রের জন্য মুখে নকল দাড়ি পরতে হবে। গরমের সময় মুখে দাড়ি পরলে অস্বস্তি লাগে তাঁর। এ ছাড়া প্রথমবার একসঙ্গে তিনটি চরিত্রে অভিনয়ের কথা শুনে একটু ঘাবড়ে গিয়েছিলেন তিনি। ফলে নির্মাতাকে সম্মতি দেননি। পরে মন সায় দিলে তিনি নাটকটিতে অভিনয় করেন।
প্রায় এক বছরের বেশি সময় পর ‘যমজ’ নাটকের জন্য ক্যামেরার সামনে দাঁড়ালেন মোশাররফ।

default-image

নতুন এই পর্বের গল্প এবং চরিত্র সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘এবার সময় নিয়ে কাজটি করছি। গল্প ও চরিত্র আরও মজার। অনেক পরিশ্রম করতে হয়েছে। আগের চেয়ে দ্বিগুণ সময় লেগেছে। আমার সব চরিত্রে নতুনত্ব থাকবে। এগুলো নিয়ে আমি এখনই মুখ খুলতে চাই না। এবার গল্পেও অনেক নতুনত্ব আছে। বেশ কিছু চমক দেখতে পাবেন দর্শক।’ কী চমক? জানতে চাইলে সেসব নিয়ে কিছু বলতে রাজি হননি এই অভিনেতা। মোশাররফ বলেন, ‘গল্পে আগে তিনটি চরিত্রে অভিনয় করতাম। এবার চারটি চরিত্রে দেখা যাবে আমাকে।’

‘যমজ-১৪’ নাটকে প্রথমবারের মতো অভিনয় করছেন সারিকা। নাটকে তাঁর চরিত্রের নাম জবা। এ পর্বটি লিখেছেন কচি খন্দকার। পরিচালনা করেছেন আজাদ কালাম। নাটকে আরও অভিনয় করেছেন কচি খন্দকার, অলিউল হক প্রমুখ।

default-image
বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0