বাবাদের অভিব্যক্তি খুবই অস্পষ্ট হয়, বুঝে নিয়ো

বাবা নিয়ে তারকাদের অনেক স্মৃতিকোলাজ: প্রথম আলো

আজ বাবা দিবস। বাবাকে নিয়ে তারকাদের অনেক স্মৃতি। বিশেষ এই দিনে সেই স্মৃতিগুলো অনেকেই ফেসবুকে শেয়ার করেছেন। তারকাদের স্ট্যাটাসে উঠে এসেছে বাবার প্রতি ভালোবাসা। অনেকে প্রয়াত বাবাকে স্মরণ করে আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন।

বাবার সঙ্গে ওমর সানী
ছবি: ফেসবুক থেকে

ওমর সানী, চলচ্চিত্র অভিনয়শিল্পী

আমার আশপাশে সব আছে, স্ত্রী-সন্তান, ভাইবোন, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব, প্রিয়জন গুণীজন—সব আছে। কিন্তু তারপরও আমি নিরাপত্তাহীনতায় ভুগি। কারণ, বাবা নেই, মা নেই। একটা অদৃশ্য নিরাপত্তাহীনতা। আল্লাহ আমাকে মাফ করে দেবেন। আমি অনেক অন্যায় করেছি, মাফ করে দেবেন, আমিন।

বাবার সঙ্গে শাকিব খান
ছবি: ফেসবুক থেকে

শাকিব খান, অভিনেতা
আমার পেছনের যে মানুষ আমার সুপারহিরো, তিনি আমার বাবা। আমার কাছে বাবাই সেরা একজন বন্ধু। বাবা তোমাকে অনেক ভালোবাসি। পৃথিবীর সব বাবা ভালো থাকুক। পৃথিবীর সব বাবাকে বাবা দিবসের শুভেচ্ছা।

বাবার সঙ্গে কনা
ছবি: ফেসবুক থেকে

বিজরী বরকতউল্লাহ, অভিনয়শিল্পী
যেদিন মাথার ওপর থেকে ছাতাটা চলে গেল, সেদিন থেকে ক্রমাগতভাবে রোদে পুড়ছি, বৃষ্টিতে ভিজছি।

বাবার সঙ্গে বিজরী বরকতউল্লাহ
ছবি: ফেসবুক থেকে

আঁখি আলমগীর, সংগীতশিল্পী
বাবা দিবসে আমার বাবা এবং পৃথিবীর সব বাবাকে জানাই শ্রদ্ধা, ভালোবাসা।

কনা, সংগীতশিল্পী
পৃথিবীর সবার জন্য রইল অনেক দোয়া। বাবা দিবসের অনেক অনেক শুভেচ্ছা, আব্বু।

বাবার সঙ্গে কোনাল
ছবি: ফেসবুক থেকে

কোনাল, সংগীতশিল্পী
আব্বু চলে যাওয়ার পরপর, যখন শুনতাম পরিচিত কারও বাবা হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে, ভীষণ অসহ্য লাগত। হিংসা হতো, মেজাজ খারাপ হতো, রাগ হতো। ভাবতাম, কই আমার বাবা তো আর ফিরলেন না বাড়ি!...ওই বাচ্চাগুলো এত লাকি কীভাবে? আমরা নই কেন? আর এখন মনে হয়, আমি/আমরা না পাই, কেউ তো তার বাবাকে পেল। কোনো না কোনো সন্তান তো তার বাবার সঙ্গে খেতে পারবে, কথা বলতে পারবে, ঘুরতে পারবে, গান শুনতে পারবে, অন্তত পাশে বসতে পারবে। তাই তোমরা যারা আজকের দিনটায় অথবা প্রতিদিন বাবাকে পাচ্ছ পাশে, যত্ন নিয়ো, ভালোবাসা দিয়ো, আগলে রেখো বাবাকে। বাবাদের অভিব্যক্তি খুবই অস্পষ্ট হয়, বুঝে নিয়ো।

বাবার সঙ্গে রুনা খান
ছবি: ফেসবুক থেকে

রুনা খান, অভিনয়শিল্পী
মহান আল্লাহর রহমতে পরিবারের সবাই এখনো সুস্থ আছি, বেঁচে আছি, এটাই সৃষ্টিকর্তার সবচেয়ে বড় দয়া। বাবার স্নেহের হাত, মায়ের দোয়া আমার মাথার ওপর আছে। আমার আর খুব বেশি কিছু দরকার নেই। সৃষ্টিকর্তার কাছে একটাই চাওয়া—আমার মা–বাবা ও পরিবারের সবাই যেন শরীরে এবং মনে সুস্থ ও সুখী থাকে। পৃথিবীর সবার পরিবার নিরাপদ ও সুন্দর থাকুক। পরিবারের সব বাবার প্রতি রইল ভালোবাসা। বাবা দিবসের শুভেচ্ছা তোমার জন্য, আব্বু।

বাবার সঙ্গে শবনম ফারিয়া
ছবি: ফেসবুক থেকে

শবনম ফারিয়া, অভিনয়শিল্পী
চার বছর ধরে বাবাকে কী দেব ভাবতে হয় না। অদ্ভুত একটা ‘কী জানি নেই’ অনুভূতি সব সময় আমাকে ঘিরে থাকে। মেয়েদের বাবা না থাকলে জীবনের হিসাবগুলো একটু কঠিন হয়ে যায়। যতই প্রতিষ্ঠিত হোক আর যত টাকাই ইনকাম করুক। আমার কাছে বাবা মানেই অন্য রকম ভালোবাসার নাম। কখনো বলবেন না বাবা নেই। কৃতজ্ঞতা প্রকাশ করবেন, তিনি একসময় ছিলেন।

পূজা চেরি, অভিনয়শিল্পী
বাবা শুধু একজন মানুষ নন, স্রেফ একটি সম্পর্কের নাম নয়। বাবার মধ্যে জড়িয়ে আছে বিশালত্বের এক অদ্ভুত মায়াবী প্রকাশ।

বাবার সঙ্গে পূজা চেরি
ছবি: ফেসবুক থেকে