সব অডিশনে ব্যর্থ তাপসী

তাপসী পান্নু
ইনস্টাগ্রাম

‘পিঙ্ক’ ছবির চূড়ান্ত সাফল্যের পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি বলিউড অভিনেত্রী তাপসী পান্নুকে। ছবিটি তাঁর ভাগ্যের চাকা ঘুরিয়ে দেয়। এরপর একের পর এক সফলতার কাহিনি লিখেছেন এই অভিনেত্রী। ক্যারিয়ারে দারুণভাবে সফলতা পেলেও আজ পর্যন্ত সব অডিশনেই তিনি ব্যর্থ। কোনো দিন কোনো ছবির অডিশনে টেকেননি তাপসী পান্নু।

তাপসী পান্নু
ইনস্টাগ্রাম

২০১০ সালে রাঘবেন্দ্র রাও পরিচালিত তেলেগু ছবি ‘ঝুম্মান্ডি নাদাম’–এর মাধ্যমে তাপসীর বড় পর্দায় ক্যারিয়ার শুরু হয়। হিন্দি ছবিতে তাঁর অভিষেক হয়েছিল ২০১৩ সালে ‘চশমে বদ্দুর’ ছবি দিয়ে। ক্যারিয়ারের প্রথম ছবিতেই তাপসী বুঝিয়ে দেন যে তিনি লম্বা রেসের ঘোড়া। ‘চশমে বদ্দুর’ তাঁর বলিউডি ক্যারিয়ারের প্রথম ছবি হলেও তাঁকে এই ছবির জন্য অডিশন দিতে হয়নি। অথচ বলিউডে কোনো অভিনয়শিল্পীকে একটি ছবিতে মুখ দেখানোর জন্য অসংখ্য অডিশন দিতে হয়। অডিশন দিতে দিতে ক্লান্ত তাপসীকে স্বপ্নভঙ্গের ব্যর্থতাকে সঙ্গী করে বারবার ফিরে আসতে হয়েছে।

এ ব্যাপারে নিজেকে ভাগ্যবান মনে করেন তাপসী। বলিউডে ক্যারিয়ারে তাঁর প্রথম সুযোগ এসেছিল অডিশন ছাড়াই। তাপসী বলেন, ‘আমি কোনো দিন কোনো প্রতিষ্ঠানে অভিনয় শিখিনি। ছবির সেটে গিয়ে গিয়ে অভিনয় শিখেছি। ইন্ডাস্ট্রিতে অনেকে বলত, আমি দেখতে নাকি প্রীতি জিনতার মতো। আমার মনে হয়, এই কারণেই আমি বলিউডে সুযোগ পেয়েছি!’

তাপসী পান্নু
ইনস্টাগ্রাম

এই বলিউড নায়িকা আরও বলেন, ‘ভাগ্যিস আমার ক্যারিয়ারের প্রথম হিন্দি ছবি “চশমে বদ্দুর”–এর জন্য আমাকে অডিশন দিতে হয়নি। ভুলেও যদি আমি অডিশন দিতাম, আমি নিশ্চিত ফেল করতাম। আমি কোনো দিন ভালো অডিশন দিইনি। জীবনের সব অডিশনেই আমি শতভাগ ব্যর্থ। এমনকি আমি বিজ্ঞাপনের অডিশনেও ফেল করেছি। ক্যারিয়ারের শুরুতে এ জন্য আমি কাজ পেতাম না। একটা ফ্লাশলাইট জ্বালানো বদ্ধ ঘরে আমি আর যা–ই হোক, অভিনয় করতে পারি না।’

তাপসী পান্নু
ইনস্টাগ্রাম

এই মুহূর্তে তাপসীর ঝুলি ভর্তি নানা ধরনের ছবি। এই বলিউড অভিনেত্রীকে দেখা যাবে ‘শাবাশ মিঠু’ ছবিতে। এই ছবিতে তিনি ভারতীয় নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মিতালি রাজের ভূমিকায় অভিনয় করবেন। এ ছাড়া তাপসী কমেডি-থ্রিলার ঘরানার ‘লুপ লপেটা’ ছবিতে আছেন। এ ছাড়া তাঁকে ‘রশ্মি রকেট’, ‘দোবারা’ আর ‘হাসিন দিলরুবা’ ছবিতে দেখা যাবে।