default-image

মেরিল-প্রথম আলো সমালোচক পুরস্কার ২০১৮-এর টেলিভিশন শাখায় তিনটি পুরস্কার জিতে নিয়েছে ‘পাতা ঝরার দিন’। এই নাটকের সৌজন্যে সেরা নাট্যকারের পুরস্কার পেয়েছেন রেদওয়ান রনি। অন্যদিকে একই নাটকে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন বরেণ্য অভিনেতা সৈয়দ হাসান ইমাম এবং সেরা অভিনেত্রী হয়েছেন ঈশিতা। আর ‘মডার্ন টাইমস’ নাটকের জন্য যৌথভাবে সেরা নির্দেশক হয়েছেন মাহমুদুল হাসান আদনান ও নাজমুল নবীন।

রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আজ শুক্রবার সন্ধ্যায় বসেছে মেরিল-প্রথম আলো পুরস্কারের ২১তম এই আসর। বিকেল চারটা থেকেই অনুষ্ঠানস্থলে আসতে শুরু করেন দেশের নবীন-প্রবীণসহ তারকারা। এরপর তারায়-তারায় পরিপূর্ণ হয়ে ওঠে অনুষ্ঠানস্থল।

অনুষ্ঠানে শুরুতেই দেওয়া হয় আজীবন সম্মাননা। এবারের আসরে এই সম্মাননা পেয়েছেন অভিনেতা আলী যাকের। এরপর মেরিল-প্রথম আলো ফেম ফ‍্যাক্টরি আয়োজিত ‘আগামীর নির্মাতা’ প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এরপর টেলিভিশন শাখায় সমালোচক পুরস্কারের ঘোষণা আসে। ‘পাতা ঝরার দিন’ নাটকে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পান রুমানা রশীদ ঈশিতা। তাঁর হাতে পুরস্কার তুলে দেন জুয়েল আইচ ও আফরোজা বানু। অন্যদিকে একই নাটকে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন সৈয়দ হাসান ইমাম। এই অভিনেতার হাতে পুরস্কার তুলে দেন রহমত আলী ও ওয়াহিদা মল্লিক জলি।

‘মডার্ন টাইমস’ নাটকের নির্দেশনা দিয়ে যৌথভাবে সেরা নির্দেশক পুরস্কার পেয়েছেন মাহমুদুল হাসান আদনান ও নাজমুল নবীন। তাঁদের হাতে পুরস্কার তুলে দেন রামেন্দু মজুমদার ও রোকেয়া প্রাচী। অন্যদিকে ‘পাতা ঝরার দিন’-এর নাট্যরূপ দিয়ে সেরা নাট্যকারের পুরস্কার পেয়েছেন রেদওয়ান রনি। ড. ইনামুল হক ও লাকী ইনাম তাঁর হাতে পুরস্কার তুলে দেন।

এ অনুষ্ঠানে পাঠকদের ভোটে চলচ্চিত্র, টেলিভিশন ও সংগীত বিভাগে তারকা জরিপ পুরস্কারও দেওয়া হবে। প্রতিবারের মতো পাঠকের ভোটে নির্বাচিত সেরা নবীন অভিনয়শিল্পীর পুরস্কারও দেওয়া হবে এ আসরে। বিজয়ী তারকারা প্রকাশ করবেন তাঁদের পুরস্কার জয়ের অনুভূতি। পুরস্কার তুলে দেওয়ার ফাঁকে ফাঁকে থাকবে তারকাদের অংশগ্রহণে নাচ, গান ও কৌতুক পরিবেশনা।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0