default-image

এক ছবিতে ফিরে এসেছিলেন হুমায়ূন আহমেদের সৃষ্ট জনপ্রিয় চরিত্র ‘মিসির আলি’। অন্য ছবিতে দেখা গেছে একটি নিটোল প্রেমের গল্প। প্রথমটি ‘দেবী’, আর দ্বিতীয় ছবিটি হলো ‘স্বপ্নজাল’। সমালোচকদের চোখে মেরিল-প্রথম আলো পুরস্কারের চলচ্চিত্র শাখায় দুটি করে পুরস্কার জিতেছে ‘দেবী’ ও ‘স্বপ্নজাল’। অন্যদিকে সেরা চলচ্চিত্র হয়েছে ‘কমলা রকেট’।

‘দেবী’ ছবিতে অনবদ্য অভিনয় করে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন অভিনেত্রী জয়া আহসান। তাঁর হাতে পুরস্কার তুলে দেন চলচ্চিত্র শিল্পী ইলিয়াস কাঞ্চন ও রোজিনা। একই ছবিতে ‘মিসির আলি’ চরিত্রে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন চঞ্চল চৌধুরী। মতিন রহমান ও লায়লা হাসান পুরস্কার তুলে দেন চঞ্চলের হাতে।

default-image

সেরা চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ‘কমলা রকেট’। পুরস্কার ঘোষণা করেন মোস্তফা মনোয়ার ও দিলারা জামান। তাঁদের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন ছবিটির প্রযোজক ফরিদুর রেজা সাগর।

default-image

গত বছরের অন্যতম আলোচিত ছবি ‘স্বপ্নজাল’। সেলুলয়েডে একটি নিটোল প্রেমের গল্পের সার্থক বুনন ফুটিয়ে সেরা পরিচালক হন গিয়াস উদ্দিন সেলিম। তাঁর হাতে স্বীকৃতিসূচক ক্রেস্ট তুলে দেন পরিচালক অমিতাভ রেজা চৌধুরী ও অভিনেত্রী সারা যাকের। অন্যদিকে একই ছবিতে অসাধারণ অভিনয়ের স্বীকৃতিস্বরূপ বিশেষ সমালোচক পুরস্কার পেয়েছেন নায়িকা পরীমণি। তাঁর হাতে পুরস্কার তুলে দেন বাংলা চলচ্চিত্রের ‘মিষ্টি মেয়ে’ কবরী।

default-image

রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আজ শুক্রবার সন্ধ্যায় বসেছে মেরিল-প্রথম আলো পুরস্কারের ২১তম আসর। বিকেল চারটা থেকেই অনুষ্ঠানস্থলে আসতে শুরু করেন দেশের নবীন-প্রবীণসহ তারকারা। এরপর তারায়-তারায় পরিপূর্ণ হয়ে ওঠে অনুষ্ঠানস্থল।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0