দীপিকার প্রথম ঈদ

দীপিকা কাক্কর
দীপিকা কাক্কর

ভারতের কালারস টিভি চ্যানেলের জনপ্রিয় বউমা ‘সিমর প্রেম ভরদ্বাজ’ দীপিকা কাক্কর আগামীকাল শনিবার প্রথম ঈদ উদ্‌যাপন করবেন। সংবাদমাধ্যমকে আগেই বলেছেন, ঈদ নিয়ে তাঁর অনেক পরিকল্পনা। ঈদের চাঁদ দেখার পর সারা রাত তিনি সাজবেন। আর এবার বললেন, ‘বিয়ের পর এটা আমার প্রথম ঈদ। ঈদের দিন সকালে নিজের হাতে বিরিয়ানি আর শির কোরমা রান্না করব। চাঁদরাতে আমাকে মেহেদি দিয়ে সাজিয়ে দেওয়ার জন্য একজনকে আমন্ত্রণ জানিয়েছি। পুরো ব্যাপারটি নিয়ে আমি ভীষণ খুশি আর উচ্ছ্বসিত।’

সাজগোজ? স্পট বয়কে দেওয়া সাক্ষাৎকারে দীপিকা জানান, ঈদের দিন তিনি সোনালি এমব্রয়ডারি করা সবুজ রঙের ট্র্যাডিশনাল শারারা পোশাক পরবেন। এ ছাড়া পোশাকের সঙ্গে ম্যাচ করে সোনার গয়না পরবেন।

কালারস টিভির জনপ্রিয় সিরিয়াল ‘শ্বশুরাল সিমর কা’র অন্যতম অভিনয়শিল্পী দীপিকা কাক্কর। একই সিরিয়ালের অভিনয়শিল্পী শোয়েব ইব্রাহীমের সঙ্গে তাঁর বিয়ে হয় এ বছর ২২ ফেব্রুয়ারি। ওই সময় দীপিকা কাক্কর ইসলাম ধর্ম গ্রহণ করেন। তাঁর নতুন নাম ফাইজা। এর আগে অনেক দিন প্রেম করেছেন দীপিকা ও শোয়েব।

দীপিকা কাক্কর
দীপিকা কাক্কর

স্বামী শোয়েব ইব্রাহিমের জন্মদিন ২০ জুন। দীপিকা জানান, বিয়ের পর স্বামীর প্রথম জন্মদিন নিয়েও বিশেষ পরিকল্পনা করেছেন। ওই দিন শোয়েবের জন্য আচারি মাটন, পনির মাখানি, ডাল বাটি রান্না করবেন তিনি।

ধর্ম আর নাম পরিবর্তনের ব্যাপারে বিয়ের পর টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে দীপিকা কাক্কর বলেন, ‘এটা আমার একান্ত ব্যক্তিগত ব্যাপার। মিডিয়ার সামনে তা নিয়ে কিছু বলতে চাই না। আমার জীবনের সিদ্ধান্তে কেউ হস্তক্ষেপ করুক, এটা আমি চাই না। পছন্দ করব না৷ তবে এটুক বলে রাখি, আমার এ সিদ্ধান্তের ব্যাপারে আমার পরিবারের পূর্ণ সমর্থন ছিল। এ ব্যাপারে আর কিছু বলব না, যদি আমার কাজ নিয়ে আপনারা জানতে চান, তাহলে অবশ্যই কথা বলব।’

দীপিকা জানান, ‘শ্বশুরাল সিমর কা’ সিরিয়ালের কাজ করতে গিয়ে শোয়েবের সঙ্গে তাঁর পরিচয়। একসময় তাঁরা দুজনেই অনুভব করেন, বন্ধুত্বের পাশাপাশি তাঁদের সম্পর্ক অন্য মাত্রা পাচ্ছে। এরপর তাঁর বিয়ের সিদ্ধান্ত নেন।

দীপিকা কাক্কর ও শোয়েব ইব্রাহীম
দীপিকা কাক্কর ও শোয়েব ইব্রাহীম

বিয়ের পর দীপিকা এখন সংসার গোছানোর ব্যাপারটিকে বেশি গুরুত্ব দিচ্ছেন। স্বামী আর শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে সময় কাটাচ্ছেন। সেই সাক্ষাৎকারে তিনি আরও বলেন, ‘বিয়ের পর শান্তি আর স্বস্তিতে আছি৷ শোয়েবের জন্য খাবার তৈরি করা থেকে শাশুড়ি-ননদের সঙ্গে সময় কাটানো বেশ উপভোগ করছি৷’

১৯৬২ সালের ইন্দো-চীন যুদ্ধকে কেন্দ্র করে ছবি তৈরি করছেন জে পি দত্ত। ছবির নাম ‘পল্টন’। জানা গেছে, এই ছবিতে অভিনয় করবেন দীপিকা কাক্কর। এই ছবির মধ্য দিয়ে বলিউডে অভিষেক হচ্ছে তাঁর। ছবিতে তাঁর সঙ্গে আরও আছেন ছোট পর্দার আরেক তারকা গুরমীত চৌধুরী।

দীপিকা কাক্কর কালারস টিভির রিয়েলিটি শো ‘ঝলক দিখলা যা ৭’ ও ‘ঝলক দিখলা যা ৮’ এবং স্টার প্লাসের ‘নাচ বালিয়ে’তে অংশ নিয়েছিলেন। এ ছাড়া ‘বিগ বস ১১’ আয়োজনেও অংশ নেন তিনি। সম্প্রতি তিনি কালারস টিভির ‘এন্টারটেইনমেন্ট কি রাত’ আয়োজনে অংশ নেন।